ভারতে ৩৬ বাংলাদেশি আটক

0
564

অবৈধভাবে বসবাসের অভিযোগে ৩৬ জন বাংলাদেশিকে আটক করেছে ভারতের পুণের গ্রামীণ (রুরাল) পুলিশ। শনিবার পুণের বারামতী, ভাদগাঁও নিম্বালকর, ধৌন্দ এবং ইয়াভাট থেকে এদের আটক করা হয়। সূত্রে খবর আটক ব্যক্তিদের মধ্যে কয়েকজন স্থানীয় বৌদ্ধবিহারে ভিক্ষুক হিসেবেও বসবাস করছিলেন।

অবৈধ বাংলাদেশিদের অবস্থানের তথ্য পেয়েই তাদের সন্ধানে একটি বিশেষ দল গঠন করে পুণের গ্রামীণ পুলিশের সন্ত্রাস দমন শাখা। এরপর শনিবার প্রথম অভিযানটি চালানো হয় ধৌন্দ তালুকা এলাকায়। সেখানে একটি বৌদ্ধবিহারের মধ্যে থেকে ১৫ জন বাংলাদেশি নাগরিককে আটক করা হয়। তারা প্রত্যেকেই গত এক বছর ধরে সেখানে বসবাস করছিল বলে জানা গেছে। এরপর বারামতীর মালেগাঁও এবং কুরকুম্ভ গ্রামে দ্বিতীয় অভিযান চালিয়ে বেশ কয়েকজন বাংলাদেশিকে আটক করা হয়।

পুলিশ জানিয়েছে, আটক বাংলাদেশিদের অনেকের কাছ থেকে ভুয়া ভারতীয় আধার ও প্যান কার্ড উদ্ধার করা হয়েছে। পুলিশি অভিযান চলাকালীন তাদের ঘর থেকে বাংলাদেশি পাসপোর্টসহ কয়েকটি নথিও উদ্ধার করা হয়।

পুলিশের দাবি ভারতীয় পাসপোর্ট ও ফরেনারস আইন লঙ্ঘন করে ওই বাংলাদেশিরা ভারতে বসবাস করছিলেন। ইতিমধ্যেই ধৌন্দ, ইয়াভাট, বারামতী গ্রামীণ পুলিশ থানায় অবৈধ বাংলাদেশিদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। বাংলাদেশি নাগরিকরা কিভাবে পুণের বৌদ্ধবিহারে এতদিন ধরে বসবাস করছিলেন সেই বিষয়টি জানতে তদন্ত শুরু করেছে পুলিশ যদিও অভিযুক্তরা জানিয়েছে বৌদ্ধ ধর্ম প্রচারের উদ্যেশ্যে তারা ভারতে এসেছিলেন।

বিডি-প্রতিদিন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে