একজন স্বনামধন্য ডাক্তার জাকির ও তার চিকিৎসাসেবা

0
613

অ আ আবীর আকাশ,লক্ষ্মীপুর:
লক্ষীপুরের প্রখ্যাত চিকিৎসক, রাজনৈতিক ব্যক্তি, সরকারি হাসপাতালের সাবেক আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার জাকির হোসেন দীর্ঘদিন ধরে লক্ষ্মীপুর জেলায় চিকিৎসা সেবা দিয়ে আসছেন।

শুধু তাই নয় চিকিৎসা সেবার পাশাপাশি তিনি বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন ( বিএমএ) ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর দীর্ঘ বছর সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। এতে করে দু-একজন স্বার্থানেষী তাদের হীনস্বার্থ চরিতার্থ করার জন্য অপচেষ্টায় লিপ্ত। তারা বারবার ডাক্তার জাকির হোসেনের সুনাম দক্ষতা বিচক্ষণতা মেধা প্রতিভা ও সামাজিক কর্মকাণ্ডের কাছে পরাজিত হয়।

ডাক্তার জাকির হোসেন সাংগঠনিক জীবনে নতুন পুরাতন সকল চিকিৎসকদের বিপদে-আপদে পাশে থেকে বন্ধুত্বের পরিচয় দেন। এইজন্য জেলাজুড়ে চিকিৎসকদের কাছে ডাক্তার জাকির হোসেন শ্রদ্ধা ও ভালোবাসার মানুষ হিসেবে পরিচিতি লাভ করেছেন ও চিকিৎসকদের হৃদয়ে স্থান করে নেন।

আর এতে করে কুচক্রী হিংসুটে পরশ্রীকাতরতা সম্পন্ন ব্যক্তিরা সামান্য অর্থের বিনিময়ে কাউকে দিয়ে নানা মন্তব্য করে বেড়ায়। যা মোটেও ডাক্তার জাকির হোসেনের সমতুল্য নয়।

সম্প্রতি ডাক্তার জাকির হোসেন তার চিকিৎসা সেবাকে আরো বেগবান করার লক্ষ্যে ও সামাজিকসেবার ব্রত হিসেবে তার নিজ এলাকা লক্ষ্মীপুর রামগতি রোড পানির টাংকির সামনে মিয়ার রাস্তার মাথা সংলগ্ন ‘আশুরা জেনারেল হাসপাতাল এন্ড মেডিকেল সার্ভিসেস’ নামক একটি হাসপাতালে স্থাপন করেন। যেখানে গরীব অসহায় মানুষের চিকিৎসা সেবা দেয়া হয় নামমাত্র মূল্যে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে