জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম অ‌ভিযান

0
647

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম এর বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক আজ ৩ ন‌ভেম্বর ২০১৯ চট্টগ্রাম মহানগরীর ডবলমু‌রিং, খুল‌শি, চকবাজার, চান্দগাঁও, বায়ে‌জিদ ও পাঁচলাইশ থানার বি‌ভিন্ন এলাকায় তদার‌কিমূলক অ‌ভিযান প‌রিচা‌লিত হয়। বেলা ১১টা হ‌তে বিকাল ৫:৪৫ টা পর্যন্ত প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ০৯ প্র‌তিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট ১,১৬,০০০/- (একলক্ষ ষোল হাজার টাকা) জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। অ‌ভিযান প‌রিচালনাকা‌লে অননু‌মো‌দিত রং, হাই‌ড্রোজ, নকল চে‌রি, মেয়াদ উত্তীর্ণ খাদ্যদ্রব্য, উৎপাদন, মেয়াদ বিহীন আইস‌ক্রিম, বা‌সি খাবার, মেয়াদ উত্তীর্ণ ও মেয়াদ বিহীন কাটা ওষুধ ধ্বংস করা হয়।

‌অ‌ভিযা‌নের সা‌র্বিক নিরাপত্তায় এ‌পি‌বিএন, ৯ এর সদস্যবৃ‌ন্দ নি‌য়ো‌জিত ছি‌লেন।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এর উপপ‌রিচালক জনাব শা‌হিদা ফা‌তেমা চৌধুরী, সহকারী প‌রিচালক জনাব নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) জনাব বিকাশ চন্দ্র দাস এবং চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

ডবলমু‌রিং থানার আগ্রাবাদ এলাকার হো‌টেল জামান’স‌কে উৎপাদন, মেয়াদ উ‌ল্লেখ বিহীন দই বিক্রি, নোংরা পরিবেশে খাদ্যদ্রব্য প্রক্রিয়াকরণ, ফ্রি‌জে খোলা অবস্থায় বা‌সি খাবার সংরক্ষণ করায় ৫০,০০০/- জ‌রিমানা ক‌রে বা‌সি খাবার ধ্বংস করা হয়।

উৎপাদন, মেয়াদ বিহীন ব্রেড ব্যবহার ক‌রে বার্গার তৈ‌রি করায় সাদিয়া’স কিচেনকে ১০,০০০/- জ‌রিমানা ক‌রে মানসম্মত উপকরণ ব্যবহার কর‌তে অনু‌রোধ করা হয়। পেঁয়াজসহ নিত্যপ‌ণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করায় খাজা স্টোরকে ৫,০০০/- ও মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় রোকেয়া ফা‌র্মে‌সি‌কে ৬,০০০/- জরিমানা ক‌রে মেয়াদ উত্তীর্ণ ও মেয়াদ বিহীন কাটা ওষুধ ধ্বংস করা হয়।

অননুমোদিত কৃত্রিম রঙ, উৎপাদন মেয়াদ উত্তীর্ণের তারিখ বিহীন আইসক্রিম বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় নগরীর ২নং গেইট মসজিদ গলিতে অবস্থিত জে এস স্টোরকে ১০,০০০/-, একই অপরাধে চকবাজারের আল মদিনা স্টোরকে ১৫,০০০/-, তালুকদার স্টোরকে ৫,০০০/- জরিমানা করা হয়, দি চিটাগং বেকা‌রি‌কে অপ‌রিচ্ছন্ন প‌রি‌বে‌শে খাদ্যদ্রব্য প্রস্তুত করায় ১০,০০০/- জ‌রিমানা ক‌রে চকবাজা‌রে পেঁয়া‌জের বাজার তদার‌কি করা হয়।
বহাদ্দারহাট বাজা‌রে মসলার দোকানসমূ‌হের বাটখারা পরীক্ষা করা হয়, হযরত মামুন খ‌লিফা স্টোর‌কে মেয়াদ বিহীন পণ্য বিক্র‌য়ের জন্য সংরক্ষণ করায় ৫,০০০/- জরিমানা ক‌রে সতর্ক করা হ‌য়ে‌ছে।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে