জেলহত্যা দিবস উপলক্ষ্যে ইবিতে শোক র‍্যালি

0
591

ইবি সংবাদদাতাঃ
যথাযোগ্য মর্যাদায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জেল হত্যা দিবস পালিত হয়েছে। রবিবার (৩ নভেম্বর) বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন র‍্যালির আয়োজন করে।

শোক র‍্যালিটি প্রশাসন ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে আলোচনা সভায় মিলিত হয়।

জেল হত্যা দিবস আয়োজক কমিটির আহ্বায়ক ও প্রক্টর (সাময়িক দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা।

আলোচনাসভায় স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ। এছাড়াও বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের সভাপতি, আবাসিক হলসমূহের প্রভোস্ট, প্রক্টর, ছাত্র উপদেষ্টা ও অফিস প্রধানসহ বিভিন্ন পর্যায়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীরা এতে অংশ নেন। আলোচনাসভা শেষে জাতীয় চার নেতার রূহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের খতিব ড. আ স ম শোয়াইব আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘আমরা যে জাতীয় সংগীত গাই, এ জাতীয় সংগীত আমাদের উপহার দিয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বিবিসির জরিপ বলছে তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী আমাদের চিরকাক্সিক্ষত স্বাধীনতা এনে দিয়েছেন। তার সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করেছে এই জাতীয় চার নেতা যাদের এই দিনে জেলের মধ্যে হত্যা করা হয়েছে। যারা আমাদের স্বাধীনতা যুদ্ধের পরম মিত্র ছিলেন।’

 

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে