সচেতনতামূলক মাইকিং ও লিফলেট বিতরণ করলেন লক্ষ্মীপুরের পুলিশ

0
704

অ আ আবীর আকাশ,লক্ষ্মীপুর:
সড়ক পরিবহন আইন কার্যকর উপলক্ষ্যে লক্ষ্মীপুর জেলা ট্রাফিক বিভাগের পক্ষ থেকে নতুন আইনের শাস্তি সম্পর্কে মাইকিং করে সর্বসাধারণকে অবহিত করা হয়েছে। (১ নভেম্বর) লক্ষ্মীপুর জেলার বিভিন্ন স্থানে এ মাইকিং করা হয়। এবিষয়ে লক্ষ্মীপুর ট্রাফিক বিভাগের পরিদর্শক মামুন আল-আমিন জানান, সড়ক পরিবহন আইন মেনে চলার আহ্বান জানিয়ে আজ সকাল থেকে লক্ষ্মীপুর জেলা সদরসহ ৫টি উপজেলায় মাইকিং করা হয়েছে। লক্ষ্মীপুরের পুলিশ সুপারের নির্দেশনা অনুযায়ী আইন মেনে চলার আহ্বান জানিয়ে সপ্তাহব্যাপী এ প্রচার-প্রচারণা চালানো হবে।

লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান (পিপিএম সেবা) বলেন, নতুন সড়ক পরিবহন আইনে আগের তুলনায় শাস্তি ও জরিমানার পরিমাণ বেশী। তাই জনগণকে আইনের শাস্তি সম্পর্কে সচেতন করতে জেলা পুলিশের পক্ষ থেকে সর্বাত্মক উদ্যোগ নেয়া হয়েছে। জেলা পুলিশের পক্ষ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার-প্রচারণা এবং জেলাব্যাপী মাইকিং করা হচ্ছে। এ ছাড়াও সর্বসাধারনের জন্য সতর্কীকরণ বিজ্ঞপ্তি ও জেলাব্যাপী লিপলেট বিরতণ করা হচ্ছে। তিনি আরো বলেন, আমরা চাইনা কেউ এ আইনে হেনস্তা হোক। আমরা চাই সকলে আইন মেনে সড়কে চলাচল করবেন যাতে সড়ক পরিবহন আইন বাস্তবায়ন হয়।

উল্লেখ, বহুল আলোচিত সড়ক পরিবহন আইন (১ নভেম্বর) শুক্রবার থেকে কার্যকর হয়েছে। এ আইনে হেলমেট ছাড়া বাইক চালালে ১০ হাজার টাকা, ড্রাইভিং লাইসেন্স না থাকলে ২৫ হাজার টাকা জরিমানার বিধানসহ পুলিশকে ওয়ারেন্ট ছাড়া গ্রেফতার করার ক্ষমতা দেয়া হয়েছে।

আইনের ১১০ নম্বর ধারায় বলা হয়, পোশাকধারী পুলিশ অফিসারের সামনে কোনো ব্যক্তি ৭২, ৭৩, ৭৫, ৭৭, ৭৯, ৮৪, ৮৬, ৮৯, ৯২ (১), ৯৮ এবং ১০৫ নম্বর ধারার অধীন কোনো অপরাধ করলে ওই ব্যক্তিকে ওয়ারেন্ট ছাড়াই গ্রেফতার করতে পারবেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে