পরীক্ষাকেন্দ্রে চুরি রুখতে অভিনব ব্যবস্থা নিল কলেজ

0
653

অনলাইন ডেস্ক: চুরি করা মহাপূণ্যের কাজ হলেও ধরা পরে গেলে তা ভয়ানক পাপ। আর সেই পাপের কড়া শাস্তি দিতে হল কর্ণাটকের এক বেসরকারি কলেজের পড়ুয়াদের।

কলেজের পরীক্ষা চলছে। কিন্তু পরীক্ষাকেন্দ্রের চিত্রটা একটু ভিন্ন। সকল পরীক্ষার্থীদের মাথা ঢাকা রয়েছে কার্ডবোর্ডের বাক্সে। শুধু সামনের দিকে একটু খোলা। যাতে খাতার দিকে তাকিয়ে দেখা যায়।

বিষয়টা অনেকটা হেলমেটের মতো। তবে এটা ‘সেফ ড্রাইভ, সেভ লাইফে’র বিজ্ঞাপন নয়। কারণ যারা ওই অভিনব হেলমেট পড়েছেন তাঁরা সকলের পরীক্ষাকেন্দ্রে বসে পরীক্ষা দিচ্ছেন। কেউই রাস্তায় নেই।

পরীক্ষাকেন্দ্রে পড়ুয়াদের চুরি করা ঠেকাতেই এই অভিনব পন্থা নিয়েছে ওই কলেজ কর্তৃপক্ষ। নিজের খাতায় লেখা যারা আর কেউ অন্য কিছুর দিকে তাকাতে না পারে সেই জন্যেই এই ব্যবস্থা। একই সঙ্গে পাশের আসনে বসে থাকা সহপাঠীদের খাতার দিকেও যাতে নজর না দিতে পারে সেই কারণে এই বিচিত্র হেলমেট পড়ানো হয়েছে পরিক্ষার্থীদের।

ঘটনাটি দক্ষিণের রাজ্য কর্ণাটকের হাভেরি এলাকার ভগত পিইউ কলেজের। চলতি সপ্তাহে ওই কলেজের পরীক্ষার মুহূর্তের ছবি ছড়িয়েছে সোশ্যাল মিডিয়ায়। এবং তা শেয়ার হয়েছে ঝড়ের গতিতে। পরীক্ষাকেন্দ্রের এই ছবি শেয়ার হয়েছে মিম বা অন্য মজার পোস্টের থেকেও বেশি শেয়ার হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে