মানবতাবাদী সংগঠন রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকদের ভূমিকা পুরো বিশ্বে সমুজ্জল“১ম আন্তঃ উপজেলা যুব রেড ক্রিসেন্ট প্রশিক্ষণ ক্যাম্প ‘১৯ চট্টগ্রাম

0
649

চট্টগ্রাম প্রতিনিধি: “১ম আন্তঃ উপজেলা যুব রেড ক্রিসেন্ট প্রশিক্ষণ ক্যাম্প-২০১৯, চট্টগ্রাম” এর সমাপনী অনুষ্ঠান অদ্য ২৬ অক্টোবর দক্ষিণ চট্টগ্রামের পটিয়া উপজেলার খলিল মীর ডিগ্রী কলেজ মাঠে অনুষ্ঠিত হয়। “করবো মানুষের সেবা প্রশিক্ষিত হয়ে, থাকবে নেতৃত্বের সুযোগ শহর ও পল্লীতে” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের উদ্যোগে যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের ব্যবস্থাপনায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান ও ম্যানেজিং বোর্ড সদস্য ডাঃ শেখ শফিউল আজম এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ রেড সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য লুৎফুর রহমান চৌধুরী হেলাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব ফিরোজ সালাউদ্দিন।

সম¥ানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটিয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মোজাম্মেল হক, খলিল মীর ডিগ্রী কলেজের অধ্যক্ষ এস.এম. মিছবাহ-উর রহমান, রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম সিটি ইউনিটের কার্যকরী পর্ষদ সদস্য এইচ.এম. সালাউদ্দিন, মোহাম্মদ আনোয়ার আজম, সিনিয়র যুব সদস্য ও প্রাক্তন যুব প্রধান এইচ.এম.মহিউদ্দীন, তৌফিকুল আজম, রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ইউনিটের কার্যকরী পর্ষদ সদস্য ফখরুল ইসলাম চৌধুরী পরাগ।

প্রধান স্বেচ্ছাসেবক ও ক্যাম্প মার্শাল মোঃ ইসমাইল হক চৌধুরী ফয়সাল এর স্বাগত বক্তব্যের মাধ্যমে ৩ দিন ব্যাপী অনুষ্ঠানের সমাপনী দিনে প্রধান অতিথি বলেন, রেড ক্রিসেন্টে ১০লক্ষের মতো স্বেচ্ছাসেবক মানবতার কাজে করে যাচ্ছে। রেড ক্রিসেন্ট এর প্রশিক্ষণ এর মাধ্যমে একজন প্রকৃত স্বেচ্ছাসেবক গড়ে ওঠা সম্ভব তাই প্রশিক্ষণ ক্যাম্পে আয়োজন করায় চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটকে আন্তরিক শুভেচ্ছা জানান। আমেরিকান রেড ক্রস এর মাধ্যমে এবার রেড ক্রস ও রেড ক্রিসেন্ট আন্দোলনে বাংলাদেশ শ্রেষ্ঠত্ব অর্জন করে। যোগ্য দক্ষ ও বিশ্বমানের পরে নিজেদেরকে গড়ে তোলার জন্য সকল যুব সদস্যদের প্রতি আহবান জানিয়ে আগামী ২০২০ সালে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি উদ্যোগে জাতীয় ক্যাম্প চট্টগ্রামেই আয়োজন করা হবে, এই ঘোষণা প্রদান করেন এবং তিনি আরও বলেন আজ পর্যন্ত বাংলাদেশের কোনো জেলায় কোনো আন্ত: উপজেলাকে নিয়ে এমন কোনো আয়োজন কেউ করে নাই এটি সারা বাংলাদেশে স্মরণীয় হয়ে থাকবে। সত্যিই এই মহতী উদ্যোগের জন্য যুব রেড ক্রিসেন্টে অত্যন্ত প্রশংসার দাবিদার। সর্বোপরি বক্তব্যে ক্যাম্প সুষ্টুভাবে সফল করার জন্য সহযোগিতা করারয় পুলিশ, প্রিন্ট মিডিয়া,শিক্ষক-শিক্ষিকাসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক শুভেচ্ছা জানান এবং আগামীতে উত্তর চট্টগ্রামের ২য় আন্ত উপজেলা রেড ক্রিসেন্ট প্রশিক্ষণ ক্যাম্প অনুষ্ঠিত হবে বলে জানানো হয়।
উল্লেখ্য উক্ত যুব ক্যাম্পে জেলা ইউনিটের আওতাধীন দক্ষিণ চট্টগ্রামের আনোয়ারা, কর্ণফুলী, বাঁশখালী, বোয়ালখালী, চন্দনাইশ, পটিয়া, লোহাগড়া ও সাতকানিয়া মোট ৮টি উপজেলার ৪১৭ টি শিক্ষা প্রতিষ্ঠান হতে প্রায় ১২০০ জন যুব সদস্য ও দায়িত্বপ্রাপ্ত শিক্ষক অংশগ্রহণ করে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে