সাকিব অধিনায়ক হবে ভাবতেও পারেননি হোয়াটমোর

0
721
ডেভ হোয়াটমোর ও সাকিব আল হাসান (ফাইল ছবি)

সাকিব আল হাসান দলকে নেতৃত্ব দেবে এটা নাকি কখনো ভাবতেও পারেননি ডেভ হোয়াটমোর। বাংলাদেশের আসন্ন ভারত সফর নিয়ে কথা বলতে গিয়ে সাবিককে নিয়ে একথা বলেন টাইগারদের সাবেক এই হেড কোচ। যদিও এ পদে আসার জন্য সাকিবকেই কৃতিত্ব দিয়েছেন তিনি।

বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব। তার নেতৃত্বে তিন ম্যাচের টি-টোয়েন্টি ও দুই টেস্টের সিরিজ খেলতে ভারত সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল।

ভারতের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশকে কঠিন প্রতিপক্ষ বলছেন টাইগারদের সাবেক কোচ ডেভ হোয়াটমোর। ভারতের জন্য আসন্ন টি-টোয়েন্টি সিরিজটি চ্যালেঞ্জের হবে বলে মনে করেন তিনি। এছাড়াও দক্ষিণ আফ্রিকার চেয়ে বাংলাদেশ ভালো দল বলে মন্তব্য করেছেন হোয়াটমোর।

বাংলাদেশের দলনেতা সাকিব আল হাসানকে নিয়ে হোয়াটমোর বলেন, ‘সাকিবের ক্যারিয়ার যেভাবে এগিয়েছে তাতে আমি খুশি। তবে, ভাবতেও পারিনি সাকিব কখনো দলকে নেতৃত্ব দিবে। অবশ্যই এটি তার কৃতিত্ব। সে এখন পরিপূর্ণ এক অলরাউন্ডার। বিশ্বকাপে খুব ভালো ফর্মে ছিল। আমি নিশ্চিত, ভারতের মতো দলের বিপক্ষে সেরাটা দিতে চেষ্টা করবে সাকিব।’

কথা বলেন বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানকে নিয়েও। হোয়াটমোর বলেন, ‘মুস্তাফিজ দুর্দান্ত এক বোলার। দ্রুত বল করতে তাকে ভারতের উইকেট সহায়তা করবে। বাংলাদেশের সাফল্যে বড় অবদান রাখবে সে। ভারতের কিছু ব্যাটসম্যান বাঁ-হাতি পেসারকে খেলতে সমস্যায় পড়ে। মুস্তাফিজ যদি লেন্থ ঠিক রাখতে পারে এবং ধারাবাহিক থাকে, তবে সে উইকেট পাবেই।’

বিডি-প্রতিদিন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে