ইবিতে বাংলা বিভাগের শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

0
619

এম বি রিয়াদঃ ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) বাংলা বিভাগের উদ্যােগে শিক্ষার্থীদের কৃতিত্বের জন্য হাবিব আর রহমান শিক্ষাবৃত্তি ও সাহেদা খানম-সরওয়ার মুর্শেদ শিক্ষাবৃত্তি প্রদান করা হয়ছ। রাবিবার বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র-নজরুল কলা ভবনের ১০৩ নং কক্ষে শিক্ষাবৃত্তি -২০১৮ প্রদান করা হয়।

তথ্য সূত্রে, শিক্ষাবৃত্তিটি মোট দুই শ্রণিতে দেওয়া হয়। অনার্স (সম্মান) শ্রণিতে প্রথম ও দ্বিতীয় স্থান অধিকারী আবুল হাশেম ও তাহমিনা খাতুনকে হাবিব আর রহমান শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। অনার্স (সম্মান) প্রথম থেকে চতুর্থ বর্ষের প্রথম স্থান অধিকারী সাহেদা খানম-সরওয়ার মুর্শেদ শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। চতুর্থ বর্ষের ছাত্র আবুল হাশেম, তৃতীয় বর্ষের ছাত্রী তাছলিমা তানজিম, দ্বিতীয় বর্ষের ছাত্রী যথাক্রমে ফারহানা সুলতানা ও নাঈমা পারভীন এবং প্রথম বর্ষের ছাত্রী হানিফা খাতুনকে সাহেদা খানম-সরওয়ার মুর্শেদ শিক্ষাবৃত্তিটি প্রদান করা হয়েছে।

বিভাগের সভাপতি অধ্যাপক ড. সাইদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো: সরওয়ার মুর্শেদ এবং বাংলা বিভাগর অধ্যাপক ড. হাবিব আর রহমান। অনুষ্ঠানর সঞ্চালনায় ছিলন অধ্যাপক ড. রশিদুজ্জামান।

অনুষ্ঠানে উপাচার্য ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, ‘বৃত্তিতে টাকার অংক দেখলে হবেনা এর মাধ্যমে শিক্ষার্থীদের মেধার মূল্যায়ন করা হয়। যারা বৃত্তি পেলেন এবং দিলেন তাদের সবাইকে অভিনন্দন।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে