ইবির ব্যবসায় প্রশাসন ভবনের উর্ধমূখী সম্প্রসারণ কাজের উদ্বোধন

0
714

এম বি রিয়াদ:  ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ব্যবসায় প্রশাসন ভবনের উর্ধমূখী সম্প্রসারণ কাজের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (২২ অক্টোবর) বেলা ১১ টায় এ কাজের শুভ উদ্বোধন করেন ভিসি প্রফেসরস ড. হারুন-উর-রশিদ আসকারী ।

পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হায়দারের সঞ্চালনায় এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী । এছাড়াও রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. অরবিন্দ সাহা, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী আলীমুজ্জামান টুটুল, ছাত্র উপদেষ্টা ও প্রক্টর ড. পরেশ চন্দ্র বর্ম্মন, অধ্যাপক ড. জাকারিয়া রহমান, অধ্যাপক ড. কাজী আকতার হোসেন, অধ্যাপক ড. মাহবুবুল আরফিন, অধ্যাপক ড. মাহবুবর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, “বিশ্ববিদ্যালয়ের পূর্বের ৬ টি প্রজেক্টের টাকা মিলিয়েও তার থেকে প্রায় ৫ গুণ বেশি টাকা বর্তমান মেগা প্রজেক্টে। যা বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত এবং একাডেমিক উন্নয়নের জন্যে সর্বোচ্চ ভূমিকা রাখবে। এই মেগা প্রজেক্ট বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে বড় সম্পদ। তাই বিশ্ববিদ্যালয়ের বৃহত্তর স্বার্থে এর বৈপ্লবিক অবকাঠামোগত পরিবর্তন আনতে এই ব্যবসায় প্রশাসন ভবনের ঊর্ধমূখী কাজ হলো দৃশ্যমান বাস্তবতা।”

প্রকৌশল অফিস সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ৫৩৭ কোটি টাকার মেগা প্রকল্প থেকে ইতোমধ্যে ৯ টি টেন্ডার সম্পন্ন হয়েছে। এর মধ্যে ২য় টেন্ডারের কাজ হিসেবে ব্যবসায় প্রশাসন ভবনের ৫ ও ৬ তলার উর্ধমূখী সম্প্রসারণের কাজ শুরু হয়েছে। যার জন্যে ৯ কোটি ৬০ লক্ষ টাকা বরাদ্দ হয়েছে। একইসাথে দুইটি লিফট স্থাপন করা হবে। ছনেস ইন্টারন্যাশনাল কোম্পানির নেয়া এই ঊর্ধমূখী কাজ আগামী ২ বছরের মধ্যে শেষ হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে