শিশু তুহিন হত্যার প্রতিবাদে ইবিতে মানববন্ধন

1
660

এম বি রিয়াদ: “থেকে একসাথে যুক্ত, করবো পৃথিবী পথশিশু মুক্ত” স্লোগানকে সামনে রেখে সুনামগঞ্জের শিশু তুহিন হত্যার প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৬ অক্টোবর) সকাল ১১টায় কাম ফর রোড চাইল্ড (সি আর সি) ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার আয়োজনে বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিবের পাদদেশে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

এর আগে অনুষদ ভবনের সামনে থেকে র‍্যালি শুরু করে সংগঠনটি। র‍্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শেষে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে এসে মিলিত হয়। এসময় শিক্ষার্থীদের হাতে, ‘দাবি মোদের একটাই তুহিন হত্যার বিচার চাই, 4G নেটওয়ার্ক চাইনা নিরাপদ জীবন চাই, শিশু তুহিনের অপরাধ কি, অন্যায় যতদিন প্রতিবাদ ততদিন’ ইত্যাদি ফেস্টুন দেখা যায়।

এসময় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ফোকলোর স্ট্যাডিজ বিভাগের সভাপতি ড. মিঠুন মুস্তাফিজ ও সহকারী প্রক্টর হাফিজুল ইসলাম। এছাড়াও সি আর সি এর ইবি শাখার সভাপতি ইমদাদ হোসেন, সাধারণ সম্পাদক সাফায়েত হোসেন এবং সাবেক সভাপতিভ সাজ্জাদ হোসেনসহ বিভিন্ন বিভাগের অর্ধশতাধিক শীক্ষার্থী উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘মনুষ্যত্ব মানুষের সবচেয়ে বড় বিবেক। এতো নির্মমভাবে যারা একটি শিশুকে হত্যা করতে পারে তারা মানুষরূপী পশু।আমাদের দেশের ১১ লক্ষ পথশিশুদের মৌলিক অধিকার পুরনে সকলকে এগিয়ে আসতে হবে। আমরা তুহিন হত্যাকান্ডের সাথে জড়িত সকলের ফাঁসি চাই।’

উল্লেখ্য, গত সোমবার ভোরে সুনামগঞ্জের দিরাই উপজেলার খেজাউড়া গ্রামে কান ও লিঙ্গ কাটা এবং পেটে দু’টি ছুরি বিদ্ধ অবস্থায় গাছের সঙ্গে ঝোলানো তুহিনের মরদেহ দেখতে পায় পরিবারের লোকজন। তুহিন ওই গ্রামের আব্দুল বাছিরের ছেলে।

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে