চৌগাছায় ছাত্রলীগ নেতা আকরামুল এর সৌজন্যে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় কর্মসূচী

0
617

চৌগাছা প্রতিনিধিঃ যশোরের চৌগাছায় সদর ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক মোঃ আকরামুল ইসলাম এর সৌজন্যে চৌগাছা ইউনিয়ন পরিষদের ৪ নং ওয়ার্ড ছাত্রলীগের উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় ও স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার বিকাল ৪ টা থেকে সন্ধ্যা পর্যন্ত ৪ নং ওয়ার্ড আওয়ামীলীগ এর দলীয় কার্যালয়ে প্রায় ১০০ জন লোকের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় করা হয়।

এসময় উপস্থিত দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষ কে খেলাধুলার প্রতি আগ্রহ বৃদ্ধি এবং মাদক- সন্ত্রাসের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া, প্রত্যেকের অবস্থান থেকে দূর্নীতি মোকাবেলা করা এবং মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা’র দূর্নীতি এবং সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধে পাশে থাকার আহবান জানান। এ সময় আওয়ামীলীগ সরকার এর উন্নয়ন এর বিভিন্ন চিত্র সবার মধ্যে আলোচনা করা হয়।

আকরামুল ইসলাম বলেন, যারা বঙ্গবন্ধু’র আদর্শ অনুসরন করেন তারা কখনো অন্যায়ের সাথে আপোষ করে না, আমার পরিবার প্রতিষ্ঠাকালীন আওয়ামীলীগের পরিবার। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে দেশ মাতাকে মুক্ত করতে বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে পারিবারিক সিদ্ধান্তে আমার দুই দাদা মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়ে, আমার নানা ও মুক্তিযুদ্ধে অংশ নেন কিন্তু সকল প্রমাণ, সার্টিফিকেট থাকার পরও আমার নানা অজানা কোন কারনে গেজেটভুক্ত হতে পারে নি।
বাংলাদেশ ছাত্রলীগ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নিজ হাতে গড়া সংগঠন, ছাত্রলীগ প্রতিষ্ঠার পর থেজে আজ অবধি সকল অন্যায়ের বিরুদ্ধে, অধিকার আদায়ের সংগ্রামে যেমন নেতৃত্ব দিয়েছে তেমনি প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলা সহ মানুষের কল্যানে অতন্দ্রপ্রহরীর ভূমিকা পালন করেছে। বাংলাদেশ ছাত্রলীগ সব সময় ভালো কাজের ব্রান্ড এম্বাসাডর এর ভূমিকা পালন করেছে তার ই ধারাবাহিকতায় বাংলাদেশ ছাত্রলীগ, চৌগাছা সদর ইউনিয়ন শাখা ২০১৭ সাল থেকে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় এবং রক্তদানে সাধারণ মানুষকে উৎসাহ বৃদ্ধির কাজ করে যাচ্ছে। আমরা একটি বাড়ি একটি ডোনার তৈরির কাজ করে যাচ্ছে, আমরা স্বপ্ন দেখি খুব শীঘ্রই আমরা প্রত্যেক বাড়িতে কমপক্ষে একজন ডোনার তৈরী করতে সক্ষম হব, রক্তের অভাবে কোন মানুষের মৃত্যু প্রতিরোধ আমাদের প্রধান লক্ষ্য।

তিনি রক্তদানের বিভিন্ন উপকারিতা আলোচনা করেন এবং যাদের রক্তদানের যোগ্যতা আছে তাদের কে নিয়মিত রক্তদানে এগিয়ে আসার আহবান জানান।
এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন ডা. মিঠুন দে চৌগাছা ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহবায়ক জিহাদ হোসেন ও শাহাবুদ্দিন আহমেদ, ৪ নং ওয়ার্ড এর ইউপি সদস্য আঃ ইছাহক, সংরক্ষিত নারী ইউপি সদস্য রোজিনা খাতুন, ওয়ার্ড আওয়ামীলীগ এর সভাপতি
সাধারণ সম্পাদক, আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের চৌগাছা ইউনিয়ন এর সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, আওয়ামীলীগ নেতা মিজানুর রহমান ছাত্রলীগ নেতা সাগর, সাঈদ,রাসেল,শাকিল, রায়হান,রাকিব,ফয়সাল প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে