মামলা প্রত্যাহারের দাবিতে ইবি ছাত্রলীগের মানববন্ধন

0
689

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নেতৃবৃন্দের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে শাখা ছাত্রলীগ। বুধবার (২ অক্টোবর) বেলা দেড়টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন মৃত্যুঞ্জয়ী ম্যুরালের সামনে মানববন্ধন করে তারা।

দলীয় সুত্রে, গত ২৪ সেপ্টেম্বর শাখা ছাত্রলীগের সাবেক ও বর্তমান ৬ নেতার নামে মামলার প্রতিবাদে মানববন্ধনের আয়োজন করা হয়। বুধবার দুপুর দেড়টার দিকে প্রধাণ ফটকে শতাধিক নেতা-কর্মী মুখে কালো কাপড় বেধে এতে অংশ নেয়। জোবায়ের আল মাহমুদের সঞ্চালনায় বক্তব্য রাখেন শাখা ছাত্রলীগের তৌকির মাহফুজ মাসুদ, রিজভী আহমেদ পাপন ও ফয়সাল সিদ্দিকি আরাফাত। এসময় ‘শিক্ষার্থীদের নামে মামলা কেন? প্রশাসন জবাব চাই’, মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করতে হবে’সহ নানা প্ল্যাকার্ড বহন করতে দেখা যায়। পরে তারা ভিসি ড. রাশিদ আসকারীর সাথে সাক্ষাৎ করে মামলা প্রত্যাহারের বিষয়ে দাবি জানিয়ে আসে।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘আমাদের নেতা-কর্মীদের নামে সম্পূর্ণ বানোয়াট, উদ্দেশ্যপ্রণোদিত এবং মিথ্যা মামলা করা হয়েছে। নেতা-কর্মীদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা-হামলা করে দমিয়ে রাখা যাবেনা। আমরা কোন চাঁদাবাজি বা অপকর্মের সাথে জড়িত না। যারা অন্যায়ের সাথে জড়িত, যেসব চাঁদাবাজ, দুর্নীতিবাজ এ অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করেছে তাদের ধিক্কার জানাই। প্রশাসনের উদ্দ্যেশ্য বলছি সামনে পূজার ছুটির মধ্যে আমাদের নামে দায়ের কারা মামলা অবিলম্বে প্রত্যাহার না হলে পরবর্তীতে নেতা-কর্মীদের নিয়ে কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো।’

এ বিষয়ে উপাচার্য ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, ‘তোমাদের দাবি সম্পূর্ণ যৌক্তিক। আমরা পূজার ছুটির মধ্যে তদন্ত করে মামলা সমাধনের চেষ্টা করব।’

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক ও বর্তমান ৬ নেতার বিরুদ্ধে ঝিনাইদাহ আদালতে চাঁদাবাজির মামলা করেছেন শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শামসুজ্জামান তুহিন। গত ২৪ সেপ্টেম্বর মঙ্গলবার ঝিনাইদাহ আদালতে মামলাটি দায়ের করা হয়। অভিযুক্তরা হলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক সহ সভাপতি আলামিন জোয়ার্দ্দার, সাবেক নেতা মোহাম্ম আলী শিমুল, নাজমুল, সাবেক সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম, সাবেক সাংগঠনিক সম্পাদক শিশির ইসলাম বাবুু এবং সাবেক ছাত্রবিষয়ক সম্পাদক ও বর্তমান বিদ্রোহী গ্রুপের নেতা মিজানুর রহমান লালন।

রিয়াদ হাসান
ইসলামী বিশ্ববিদ্যালয়
মোবাইল: ০১৫২১-৭৩৩৫২১
তারিখ: ০২.১০.১৯

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে