“কেন তুমি জাতির পিতা” বঙ্গবন্ধুকে নিয়ে অডিও এ্যালবাম

0
833
শিল্পী, সুরকার, গীতিকার ও কবি-স্বাধীন বাবু
স্বাধীন বাবু ১৯৮৪ সালে বেজপাড়া মাহফুজ সড়ক, যশোর জেলায় জন্মগ্রহণ করেন। তিন ভাই,দুই বোনের মধ্যে তিনি দ্বিতীয়।তিনি লেখালেখির জন্য বিভিন্ন সাহিত্য সংগঠনের সম্মাননা পেয়েছেন।তিনি একাধারে শিল্পী, সুরকার, গীতিকার ও কবি। তিনি ২০১০ সালে পেয়েছেন ডক্টর মনিরুজ্জামান পদক, জনাব রফিকুজ্জামানের হাতে। তিনি যশোরের বিভিন্ন কাগজে কবিতা ও গান লেখা দিয়ে থাকেন।তিনি বাংলাদেশ বেতার টেলিভিশনের তালিকাভুক্ত গীতিকার। তার কথা সুর ও কণ্ঠে বাংলাদেশ টেলিভিশন, মোহনা টিভি, চ্যানেল নাইন, চ্যানেল সিক্সটিন, মাই টিভি সহ বিভিন্ন স্যাটেলাইট চ্যেনেলে তার গান প্রচার হয়। তার কথা সুর ও কন্ঠে বঙ্গবন্ধুর গান ১৫ আগষ্ট সহ সকল জাতিয় দিবসে সারা দেশে বাজে।
১৯৯৫ সাল থেকে তিনি গান নিয়ে মেতে আছেন। স্বাধীন বাবুর গানের সুর সংখ্যা ৩৬০টি। তার মধ্যে স্বাধীন বাবুর সুর কথা, সুর ও কণ্ঠে “কেন তুমি জাতির পিতা” বঙ্গবন্ধুকে নিয়ে অডিও এ্যালবামটি প্রকাশের অপেক্ষায়।
বাংলাদেশের অনেক গীতিকারে গান সুর দিয়েছেন, কিশোরগঞ্জের কবিও গীতিকার শাহানাজ পারভিনের ৪ টি অাধুনিক গান, চট্টগ্রাম মিরের কবিগীতিকার অহিদুল ইসলাম, আজিজ গনি, সুমি আফরোজ, মনোরঞ্জন পাড়ে, ইমন, কুমিল্লার সরোয়ার সরো, টাঙ্গাইলের গীতিকার অন্তর আহমেদ ও মোররম সহ যশোরের অনেক গুণী গীতিকারের গান সুর করেছেন। তাছাড়া তিনি তিনটি নাটকের থিম সং করেছেন। তিনি বাউল একাডেমী যশোরের সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ যশোর জেলার সাধারণ সম্পাদক। তার প্রকাশিত যৌথ কাব্যগ্রন্থসমূহ হলো “স্বপ্ন দিগন্ত” ২০১৬ একুশে বই মেলা ও ” স্বপ্ন নোঙর” ২০১৭ একুশে বই মেলা ।

Leave a Reply