পাবনা জেলার চাটমোহরের মেধাবী ও কৃতি সন্তান মো: মোজাম্মেল হক

0
648

তোফাজ্জল হোসেন বাবু,পাবনা ঃ

মো: মোজাম্মেল হক। জন্মসূত্রে তিনি চাটমোহর উপজেলার মূলগ্রাম ইউনিয়নের শাহাপুর গ্রামের সন্তান। বর্তমানে তিনি RAB-4 এর পরিচালক হিসেবে কর্মরত রয়েছেন।
শাহাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, মূলগ্রাম ইউনিয়ন উচ্চ বিদ্যালয়, চাটমোহর ডিগ্রী কলেজের গন্ডি পেরিয়ে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদ থেকে তিনি স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।
প্রথমবার বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে তিনি ঈশ্বরদী উপজেলা প্রাণিসম্পদ অফিসে ভেটেরিনারি সার্জন পদে সরকারি চাকুরিতে নিয়োগপ্রাপ্ত হন। তিনি ১৮তম বিসিএস পরীক্ষায় পুনরায় অংশগ্রহণ করে উত্তীর্ণ হয়ে বাংলাদেশ পুলিশ-এর সহকারি পুলিশ সুপার (এএসপি) পদে নিয়োগ লাভ করেন।
এএসপি পদে তিনি নাটোর ও রাজশাহীতে দায়িত্ব পালন করে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদোন্নতি লাভ করে নাটোরে কর্মরত ছিলেন। এরপর তিনি পুলিশ সুপার (এসপি) হিসেবে পদোন্নতি লাভ করেন।
একজন জননন্দিত পুলিশ সুপার হিসেবে জয়পুরহাট, বগুড়া, নওগাঁ জেলায় সুনামের সাথে দায়িত্ব পালনের পর তিনি অতিরিক্ত উপ-মহা পুলিশ পরিদর্শক হিসেবে পদোন্নতি লাভ করেন এবং কমান্ডিং অফিসার হিসেবে RAB সদরদপ্তরে বদলি হন।
পরবর্তিতে তাঁকে RAB-13 এর পরিচালক করে রংপুর অঞ্চলের দায়িত্ব দেয়া হয়। সেখান থেকে সম্প্রতি তাঁকে RAB-4 (ঢাকা অঞ্চল) এর পরিচালক হিসেবে বদলি করা হয়েছে। তিনি গত ১ জুলাই ২০১৯ খ্রি: রবিবার RAB-4 এর দায়িত্ব নিয়ে ইতিমধ্যে বেশকিছু সফল অভিযান পরিচালনা করতে সক্ষম হয়েছেন।
বিভিন্ন জেলায় সফলতার সাথে দায়িত্ব পালনের স্বীকৃতিস্বরূপ ব্যক্তিগত জীবনে তিনি প্রচুর সম্মাননা পেয়েছেন। এছাড়াও তিনি রাষ্ট্রীয়ভাবে বিপিএম (বার), পিপিএম, আইসিটি পদক লাভ করেছেন।
রাষ্ট্রীয়ভাবে জাতিসংঘ মিশন সহ উচ্চতর প্রশিক্ষণে বহু দেশ ভ্রমণ করেছে। বাংলাদেশ পুলিশ-এর একজন দক্ষ কর্মকর্তা হিসেবে তিনি খ্যাতি অর্জন করতে সক্ষম হয়েছেন।
তিনি আজ সোমবার রাষ্ট্রীয় সফরে সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশ্যে বাংলাদেশের আকাশসীমা অতিক্রম করবেন।
মো: মোজাম্মেল হক, আপনার উত্তরোত্তর সাফল্য ও সমৃদ্ধি কামনা করি।পাবনা চাটমোহরবাসীর পক্ষ থেকে আপনার প্রতি অনেক অনেক শুভকামনা রইলো।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে