ইবিতে জন্মোষ্টমী উপলক্ষে ধর্মালোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

0
695
রিয়াদ হাসান: পরমেশ্বর ভগবান শ্রীকৃঞ্চের শুভ জন্মোষ্টমী ১৪২৬ উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ধর্মালোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রবিবার বেলা ১২ টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে জন্মোষ্টমী উদযাপন পরিষদ এটি আয়োজন করে ।
জন্মোষ্টমী ১৪২৬ উপলক্ষে বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে থেকে এক আনন্দ শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এসে মিলিত হয়। পরে সেখানে জন্মোষ্টমী উপলক্ষে ধর্মালোচনা ও সাংস্কৃতিক  অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এসময় ড. তপন কুমার রায়ের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য  অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী।  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ উপাচার্য অধ্যাপক ড. শাহীনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা।এছাড়াও ধর্মালোচক হিসেবে বাংলাদেশ মহানাম সম্প্রদায়েরর সভাপতি শ্রীমৎ কান্তিবন্ধু ব্রহ্মচারী উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. হারুন-উর-রশীদ আসকারী বলেন,  ‘জন্মোষ্টমীর অনুষ্ঠান শুধু মথুরা কিংবা বৃন্দাবন কেন্দ্রীক নয়,  এটি সারাবিশ্বে অসাম্প্রদায়িক চেতনার বহি:প্রকাশ। অসাম্প্রদায়িক বাংলাদেশের অংশ হিসেবে মুক্তিযুদ্ধের চেতনায় ও প্রগতিশীলতার ধারায় ইবি স্বাধীনভাবে শুভ জন্মোষ্টমী পালন করেছে।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে