শাকিবের পারিশ্রমিক নিয়ে ফাঁকা আওয়াজ

43
965

ঢাকাই ছবির শীর্ষ নায়ক শাকিব খান। দীর্ঘদিন ধরেই ঢালিউডে নিজের অবস্থান ধরে রেখেছেন তিনি। এই নায়ক ছবি প্রতি কত নেন তা গণমাধ্যমের কাছে কখনই খোলাসা করেননি। তবুও সম্প্রতি এই নায়কের পারিশ্রমিক নিয়ে বিভিন্ন গণমাধ্যমে বেশ কিছু খবর প্রকাশিত হয়। মাঝে শোনা গিয়েছিল একটি ছবিতে শাকিব খান ৫০ লাখ টাকা নিয়েছেন। তবে পরে ওই ছবির প্রযোজকই জানিয়েছিলেন তারা শাকিবকে ৫০ লাখ টাকা দেননি। এটা প্রচারণার একটা কৌশল ছিল।

বেশ কিছুদিন ধরে এই নায়ককে নিয়ে আরও একটি খবর মাথা চাড়া দিয়ে উঠেছে। আর তা হলো শাকিবকে নাকি ৬০ লাখ টাকা দিয়ে ছবিতে চুক্তিবদ্ধ করানো হবে। তবে এই মোটা অংকের টাকা দিয়েও নাকি নায়কের শিডিউল পাওয়া যাচ্ছে না পরিচালক। এই খবর যখন প্রকাশ হয় শাকিব খান তখন দেশের বাইরে অবস্থান করছেন। টাকার অংক নিয়ে তিনি নিজে কখনও কথা বলেননি।

এদিকে জাজ মাল্টিমিডিয়ার একটি মুক্তিযুদ্ধের ছবিতে শাকিবের অভিনয়ের কথা শোনা যায়। এই ছবির জন্য নাকি শাকিবকে ৭০ লাখ টাকা দেয়া হবে। এমন খবরও বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হয়েছে। খোঁজ নিয়ে জানা গেছে, ছবিটির জন্য শাকিবকে খুব বেশি হলে ৫০ লাখ টাকা দিতে রাজি আছে প্রযোজনা প্রতিষ্ঠানটি। আর ছবিটি শাকিব শেষ পর্যন্ত করবেন কিনা তার কোনো ঠিক নেই। এখনও চুক্তিবদ্ধ হননি তিনি।

জনপ্রিয় এই নায়কের পারিশ্রমিকের ব্যাপারে জানা গেছে তিনি এখন ৩৫-৪০ লাখ টাকা ছবি প্রতি নিয়ে থাকেন। পরিচালক-প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে সম্পর্কের দিক বিবেচনা করে অনেক সময় এর কম বেশি হয়ে থাকে।

এছাড়াও কলকাতায় ছবি প্রতি ৪০ লাখ টাকা পারিশ্রমিক পান শাকিব এমনটাই শোনা যায়। শাকিব খান একদিনে এই অবস্থানে আসেননি। তাকে গড়ে তুলতে ইন্ডাস্ট্রির অনেক পরিচালক-প্রযোজক-কলাকুশলী কাঠখড় পোড়াতে হয়েছে। শুরুতে অর্ধ লাখেরও কম পারিশ্রমিক নিয়ে অভিনয় শুরু করা শাকিব ধীরে ধীরে আজকের এই অবস্থানে এসে পৌঁছেছেন।

তবে শাকিবের পারিশ্রমিক নিয়ে মিথ্যা খবর ছড়ানোর বিষয়টি ভালোভাবে দেখছেন না ফিল্ম ইন্ডাস্ট্রির মানুষরা। তাদের মতে, ইন্ডাস্ট্রির অবস্থা এমনিতেই ভালো না। আর শুধু শুধু পারিশ্রমিক নিয়ে এমন মিথ্যাচারের কোনো কারণ দেখছেন না তারা। এমন খবরে অন্য শিল্পীরাও হঠাৎ যদি তাদের পারিশ্রমিক দ্বিগুণ করে ফেলেন তা ইন্ডাস্ট্রির জন্য ভালো কিছু বয়ে আনবে না বলে মত দিয়েছেন তারা।

43 মন্তব্য

  1. I have been exploring for a little for any high quality articles
    or blog posts on this kind of area . Exploring in Yahoo I
    finally stumbled upon this site. Studying this info So i am satisfied to express that I have a very
    excellent uncanny feeling I came upon just what I needed.
    I so much for sure will make sure to don?t forget this site and provides it a look
    on a relentless basis. cheap flights http://1704milesapart.tumblr.com/ cheap flights

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে