জাতির পূর্ণবিকাশে সুশিক্ষার বিকল্প নেই:দক্ষিণ মাদার্শা ছাত্রসেনার কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে জননেতা আলহাজ্ব নঈমুল ইসলাম

0
762

বোরহান উদ্দিন সাকিব: বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা হাটহাজারী ১৩ নং দক্ষিণ মাদার্শা ইউনিয়ন শাখার উদ্যোগে শহীদ আল্লামা নূরুল ইসলাম ফারুকী (র.)’র শাহাদাত বার্ষিকী উদযাপন, গরিব মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা সামগ্রি বিতরণ এবং এসএসসি ও এইচএসসি পরীক্ষায় কৃতকার্য শিক্ষার্থীদের সংবর্ধনা এবং আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট চট্টগ্রাম মহানগর উত্তর সভাপতি, চট্টগ্রাম-৫ আসনের সাবেক সংসদ সদস্য পদপ্রার্থী জননেতা আলহাজ্ব মুহাম্মদ নঈমুল ইসলাম।

সংগঠনের সভাপতি মুহাম্মদ রাসেল এর সভাপতিত্বে এবং সৈয়দ মুহাম্মদ জুবাইর আবেদীন ও মুহাম্মাদ আব্দুর রহমান
এর যৌথ সঞ্চালনায় উদ্বোধনী বক্তব্য রাখেন আঞ্জুমানে খোদ্দামুল মুসলেমিন আল আইন প্রদেশিক শাখার সম্মানিত সভাপতি মুহাম্মদ আবুল হাশেম। অনুষ্ঠানের প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা হাটহাজারী উপজেলা দক্ষিণ এর সাধারণ সম্পাদক মুহাম্মদ জাবেদ হোসাইন। প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব মুহাম্মদ নঈমুল ইসলাম বলেন, প্রত্যেক শিক্ষার্থীকে সুশিক্ষা অর্জন করে জাতি গঠনের ভূমিকা পালন করতে হবে। একটি জাতির পরিপূর্ণ বিকাশে শিক্ষা হচ্ছে অন্যতম গুরুত্বপূর্ণ হাতিয়ার। সুতরাং সে শিক্ষাকে গ্রহণ করে আমাদেরকে এগিয়ে যেতে হবে। শুধু সার্টিফিকেট অর্জনের জন্য শিক্ষাগ্রহণ করলে হবে না সুশিক্ষা অর্জন করে নিজেদের অস্তিত্ব রক্ষার আন্দোলনে সামিল হতে হবে। দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে নিপীড়িত-নিযার্তিত জাতিকে শোষণ-বঞ্চনার হাত থেকে মুক্ত করতে সকল ছাত্র সমাজকে লড়াই সংগ্রামে অগ্রণি ভূমিকা পালন করতে হবে। তিনি আরো বলেন, শিক্ষার সাথে মানসম্মত শিক্ষার কথাটি এখন প্রায়জন বলছেন। সার্টিফিকেট অর্জনের পাশাপাশি দক্ষতাও অর্জন করতে হবে। শিক্ষা,নৈতিকতা আর দক্ষতার সমন্বয় ঘটলে এদেশের তরুণরাই সমৃদ্ধ বাংলাদেশ গঠনের অনুঘটক হবে। এতে আরও বক্তব্য রাখেন সৈয়দ মুহাম্মদ হারুনুর রশীদ, মাওলানা মুহাম্মদ ইব্রাহীম আল ক্বাদেরী, মুহাম্মদ মিয়া সওদাগর, মাওলানা হানিফ, মুহাম্মদ সেলিম, এস এম মামুনুর রশীদ জাবের, সাইফুল ইসলাম, মুহাম্মদ ওসমান, ফরহাদুল ইসলাম, মুহাম্মদ শোয়াইব খান, মুহাম্মদ লিয়াকত আলী খান, মাওলানা রহিম উল্লাহ, মুহাম্মদ মাছুমুর রশিদ ক্বাদেরী, শফিউল আলম ও আবদুল্লাহ আল ফারুক, রিদুয়ান বাদশা, দিদারুল আলম, ফয়সাল জনি, আতিক উদ্দিন, ফরহাদ হোসাইন, তানভীর, তারিকুল ইসলাম, আব্দুর রহিম, আকিব খান, তৌহিদ, সৌরভ, ইমদাদ রাসেল, আরিফ, জিসাদ, ইদ্রীস, মাকসুদ, আকরাম, আবছার প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে