গাইবান্ধায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী পালিত

0
614

রাকিবুল ইসলাম: সারা দেশের ন্যায় গাইবান্ধাতেও স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আজ ১৫ আগস্ট বৃহস্পতিবার সকাল থেকেই দিন ব্যাপী নানা কর্মসূচী গ্রহন করা হয়েছে। এদিন সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এসময় আওয়ামীলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতা কর্মীরা সহ জেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা কর্মচারীগণ, রাজনৈতিক নেতৃবৃন্দ,সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা এবং ছাত্র-ছাত্রীবৃন্দসহ সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে গাইবান্ধায় জেলা প্রশাসনের আয়োজনে একটি শোক র‍্যালী বের করা হয়। র‍্যালীটি গাইবান্ধার ডিবি রোডসহ শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পৌর শহীদ মিনার চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব মো: আলমগীর কবির।
এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গাইবান্ধা জেলা প্রশাসক জনাব মো: আবদুল মতিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া (বিপিএম), (বাংলাদেশ আওয়ামীলীগ,গাইবান্ধা জেলা শাখার সভাপতি) এ্যাড. সৈয়দ সামস্-উল-আলম-হীরু, গাইবান্ধা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক, গাইবান্ধা পৌর মেয়র ও শহর আওয়ামী লীগের সভাপতি এ্যাড. শাহ্ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, গাইবান্ধা সিভিল সার্জন আবু হানিফ, সদর উপজেলা চেয়ারম্যান শাহ্ সারোয়ার কবীর, গাইবান্ধা জেলা ছাত্রলীগ সভাপতি আসিফ সহ আওয়ামীলীগের অঙ্গসহযোগী সংগঠনের নেতা কর্মীরা সহ জেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা কর্মচারীগণ, রাজনৈতিক নেতৃবৃন্দ,সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ সহ অনেকেই উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে শোক দিবস উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমি (গাইবান্ধা জেলা) আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এরপর যুব উন্নয়ন অধিদপ্তরের পক্ষ হতে চেক বিতরণ করেন ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীর শুভ উদ্বোধন করেন গাইবান্ধা জেলা প্রশাসক জনাব মো: আবদুল মতিন।

এছাড়াও পৃথকভাবে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী পালন করেছে জেলা আওয়ামীলীগ। দিনটি যথাযোগ্য মর্যাদায় পালনে জেলার ৭ টি উপজেলায় দিনব্যাপী নানা কর্মসূচী পালন করছে উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামীলীগ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে