পাবনা চাটমোহরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

0
657

পাবনা প্রতিনিধি : পাবনার চাটমোহরে আজ বৃহস্পতিবার (১৫ আগষ্ট) সরকারি-বেসরকারি পর্যায়ে যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচী পালনের মাধ্যমে উদযাপিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। উপজেলা প্রশাসন, বাংলাদেশ আওয়ামী লীগ, চাটমোহর প্রেসকাব, মুক্তিযোদ্ধা সংসদ, সেক্টরস কমান্ডার ফোরাম মুক্তিযুদ্ধ ৭১, পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দিনটি পালন করা হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে দু’দিনব্যাপী জাতীয় শোক দিবসের কর্মসূচী পালন করা হয়। প্রথম দিন অনুষ্ঠিত হয় শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা ও বিভিন্ন গ্রুপের রচনা প্রতিযোগিতা। কর্মসূচীর ২য় দিন আজ
বৃহস্পতিবার ছিলো জাতীয় পতাকা অধঃনমিত করণ, জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও শোক র‌্যালী,আলোচনা সভা এবং বাদ জোহর মিলাদ মাহফিল ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণ ছাড়াও মসজিদ, মন্দির, গীর্জা ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে মোনাজাত ও প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমারের সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা অনুষ্ঠানে বক্তব্য দেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুল হামিদ মাস্টার, মহিলা ভাইস চেয়ারম্যান ফিরোজা পারভীন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আঃ মালেক, সহকারী পুলিশ সুপার (চাটমোহর সার্কেল) সজিব শাহরীন, ওসি সেখ মোঃ নাসীর উদ্দিন, কৃষি অফিসার হাসান রশীদ হোসাইনী প্রমূখ।
এসময় সরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, রাজনীতিবিদ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিকসহ অন্যরা উপস্থিত ছিলেন। এসময় জাতীয় শোক দিবস উপলক্ষে যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে ২১ জনকে ১০ লাখ টাকার ঋণ প্রদান করা হয়।
দিবসটি পালন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ চাটমোহর উপজেলা ও পৌর শাখা, উপজেলা যুবলীগ ও ছাত্রলীগ যৌথভাবে দিনব্যাপী নানা কর্মসূচী পালন করে। কর্মসূচীর মধ্যে ছিলো জাতীয় পতাকা অর্ধনমিত করণ, কালো পতাকা ও দলীয় পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, শোকর‌্যালী, আলোচনা সভা ও দোয়া মাহফিল।
সকালে দলীয় কার্যালয়ের সামনে পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়। বের হয় শোক র‌্যালী। পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ নাজিম উদ্দিন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত
আলোচনা সভায় বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. সাখাওয়াত হোসেন সাখো, পৌর মেয়র মির্জা রেজাউল করিম দুলাল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক খন্দকার বজলুল করিম খাকছার, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জুয়েল মির্জা, আওয়ামী লীগ নেতা আতিকুর রহমান আতিক, যুবলীগ সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম, ছাত্রলীগ সভাপতি আঃ আলীম, সাধারণ সম্পাদক রাজিব কুমার বিশ্বাস প্রমূখ। এসময় আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগি সংগঠণের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে