আগামী ১৭ নভেম্বর জাককানইবি’তে ভর্তি পরীক্ষা

0
644

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ঃ আগামী ১৭ নভেম্বর থেকে ২১নভেম্বর জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরিক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয় পরিষদ হতে সকল বিশ্ববিদ্যালয়ের সাথে সমন্বয়ের মাধ্যমে এ তারিখ নির্ধারণ করা হয়েছে।

মেধা তালিকা থেকে ভর্তি শেষ হলে আসন খালি থাকা সাপেক্ষে এএল, এপি, বি, সি, ডি, ইউনিটের অপেক্ষমান তালিকা থেকে পরবর্তীতে ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে।

উল্লেখিত তারিখ অনুযায়ী প্রতিদিন স্ব-স্ব ইউনিট প্রধানের নিকট রিপোর্ট করতে হবে এবং সাক্ষাৎকার গ্রহণের মাধ্যমে কাগজপত্র ও অন্যান্য বিষয় যাচাই-বাছাই এর পর ভর্তি ফরম দেয়া হবে।

ভর্তির জন্য চুড়ান্তভাবে নির্বাচিত ছাত্র-ছাত্রীদের সংশ্নিষ্ট ইউনিট থেকে ভর্তির মূল আবেদন পত্র নির্ধারিত সময়ের মধ্যে সংগ্রহ করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (দায়িত্বপ্রাপ্ত) কৃষিবিদ ড. প্রফেসর হুমায়ুন কবীর জানান, নির্বাচিত ছাত্র-ছাত্রীদের নিজ হাতে মূল ভর্তি ফরম পূরণ করে ভর্তির প্রয়োজনীয় সনদপত্রসমূহের (মাধ্যমিক/দাখিল/সমমান পরীক্ষার সনদপত্র ও নম্বরপত্র, উচ্চ মাধ্যমিক/আলিম/সমমান ‘ও’লেভেল/‘এ’ লেভেল পরীক্ষার মূলনম্বর পত্র ও সর্বশেষ শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের প্রশংসাপত্র) ১ (এক) সেট সত্যায়িত ফটোকপিসহ মূল সনদপত্র সংশ্লিষ্ট বিভাগীয় প্রধানের দপ্তরে নির্ধারিত সময়ের মধ্যে জমা দিতে হবে।

ন্যূনতম ১২ কপি সত্যায়িত ছবি ও সকল সনদপত্রের ৩ (তিন) সেট সত্যায়িত ফটোকপি সঙ্গে নিয়ে আসতে হবে। সকল কাগজপত্রের সঙ্গে ভর্তি পরীক্ষার প্রবেশপত্রের সত্যায়িত ফটোকপি সংযুক্ত করতে হবে।

ভর্তির মূল আবেদনপত্রে সংশ্লিষ্ট বিভাগীয় প্রধানের স্বাক্ষরের পর অনুষদীয় ডীন ও হল প্রাধ্যক্ষের সুপারিশ নিয়ে নির্ধারিত ভর্তি ফি ব্যাংকে জমা দিয়ে ফরমের নির্ধারিত স্থানে ব্যাংক কর্মকর্তার স্বাক্ষরসহ প্রশাসনিক ভবনের রেজিস্ট্রার অফিসের একাডেমিক শাখায় জমা দিতে হবে।

উল্লেখ্য যে, আসন্ন ২০১৯-২০ শিক্ষাবর্ষে নতুন ভাবে আরো ৫ টি বিভাগ চালু করার জন্য ইউজিসি বরাবর আবেদন জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এছাড়াও ভর্তি সংক্রান্ত সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট (jkkniu.edu.bd) তে পাওয়া যাবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে