কুড়িগ্রামে ‘আঁশকল’ বিতরণ

0
642
এজি লাভলু:  কুড়িগ্রামে পাটের আঁশ পঁচানো ও প্রক্রিয়াজাতকরণের মাধ্যমে মান অক্ষুন্ন রাখতে যন্ত্রচালিত আঁশ ছাড়ানোর মেশিন ‘আঁশকল’ বিতরণ করা হয়েছে।

০৫ আগস্ট আরডিআরএস-বাংলাদেশ ১০টি উদ্যোক্তা পরিবারের মধ্যে একটি করে ‘আঁশকল’ বিতরণ করে।

জানায় যায়, ইউরোপীয় কমিশনের অর্থায়নে প্রাকটিক্যাল অ্যাকশন বাংলাদেশ ২০১৭ সালের ফেব্রুয়ারি থেকে গাইবান্ধা, রংপুর, লালমনিরহাট ও কুড়িগ্রামে ‘জুট টেক্সটাইল ও লাইট ইঞ্জিনিয়ারিং সেক্টরের মাধ্যমে বাংলাদেশের উত্তর-পশ্চিম অঞ্চলে টেকসই কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি ও অর্থনৈতিক উন্নয়ন’ শীর্ষক একটি প্রকল্প বাস্তবায়ন করছে। প্রকল্পটির সার্বিক তত্ত্বাবধান করছে আরডিআরএস-বাংলাদেশ। সঙ্গে রয়েছে রংপুর চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ, কারুপণ্য রংপুর লিমিটেড ও রংপুর জেলা লেদ মেশিন শ্রমিক ইউনিয়ন।

আঁশকল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুড়িগ্রামের জেলা প্রশাসক সুলতানা পারভিন। অনুষ্ঠানে প্র্যাকটিক্যাল অ্যাকশনের প্রকল্প সমন্বয়কারী নির্মল চন্দ্র বেপারীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কুড়িগ্রাম বিসিকের ডেপুটি ম্যানেজার জাহাঙ্গীর আলম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মো: জাহেদুল হক চৌধুরী, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সষ্ঠি চন্দ্র রায়, প্রাকটিক্যাল অ্যাকশনের ফারুক উল ইসলাম, আরডিআরএসের প্রোগ্রাম ম্যানেজার তপন কুমার সাহা ও সংগঠনটির কর্মকর্তারা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে