ঈদের আগে গাইবান্ধা-বোনারপাড়া রুটে রেল চলাচল শুরু হবে – রেলমন্ত্রী।

0
638

রাকিবুল ইসলাম: গাইবান্ধায় ক্ষতিগ্রস্ত রেল লাইন পরিদর্শন করলেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। আজ ২ আগষ্ট শুক্রবার গাইবান্ধা সদর উপজেলার বালিয়াখালি এলাকায় ক্ষতিগ্রস্ত রেল লাইন পরিদর্শন করেন তিনি।

এসময় তিনি সাংবাদিকদের জানান, ঈদের আগে রেল লাইন দ্রুত সংস্কার করে ট্রেন চলাচল স্বাভাবিক করা হবে। এই রুটে যোগাযোগ পুনরুদ্ধার করতে গাইবান্ধা সদর উপজেলার ত্রিমোহিনী এবং বদিয়াখালী স্টেশনগুলোর মধ্যবর্তী রিফাইতপুর অঞ্চলে রেললাইনে জরুরী কাজ চলছে। বন্যার পানির স্রোতের কারণে গত জুলাই মাসে লাইনটির প্রায় ৯২৩ ফুট ভেসে গেছে।

এরআগে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গাইবান্ধা রেল স্টেশনের ভিআইপি ওয়েটিং রুমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে গণমাধ্যমকর্মী, জেলার সরকারি কর্মকর্তা , রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন।

গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এর আগে বোনারপাড়া-দিনাজপুর রুটে চলা রামসাগর এক্সপ্রেস ট্রেন পুনরায় চালু করার বিষয়ে সরকার সক্রিয়ভাবে বিবেচনা করছে।

পরে মন্ত্রী নুরুল ইসলাম সুজন রিফাইতপুর এলাকায় রেলপথের ভাঙা অংশগুলো পরিদর্শন করেন এবং প্রধান অতিথি হিসেবে সেখানে উন্নয়নমূলক কাজের অগ্রগতি প্রত্যক্ষ করেন।

মন্ত্রী সেখানে রেলপথের পুনর্নির্মাণের কাজটি যথাযথ ও সময় মতো সম্পন্ন করার জন্য কর্মকর্তাদের এবং ঠিকাদারদের নির্দেশ প্রদান করে বলেন, জনগণের দুর্ভোগ দূর করতে ঈদ উল-আযহার আগে যেন রেল চলাচল আবার শুরু হয়।

ক্ষতিগ্রস্থ রেল লাইন পরির্দশনের সময় বাংলাদেশ রেলওয়ের মহাব্যবস্থাপক, পশ্চিম জোনের খন্দকার শহিদুল ইসলাম, প্রধান প্রকৌশলী আফজাল হোসেন, প্রধান অপারেটিং সুপার শাহ নেওয়াজ, লালমনিরহাট বিভাগের বিভাগীয় রেলওয়ে ম্যানেজার শফিকুর রহমান, বিভাগীয় ট্রাফিক সুপার শওকত জামিল মহোসি, জেলা প্রশাসক আবদুল মতিন,জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক সহ রাজনৈতিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে