চাঁদপুর – লাকসাম রেল লাইন আছে পাথর নেই

0
708

মো রবিউল অালম: চাঁদপুর-লাকসাম রেলপথে বড় ধরণের কোন উন্নয়ন হয়নি। সীমিত আকারে সংস্কার হলেও বড় ধরনের কোন উন্নয়ন কাজ হয়নি। কিন্তু বর্তমান সরকার ক্ষমতায় আসার পর রেল সংস্কারে বড় ধরনের পরিকল্পনা নিয়ে কাজ শুরু হয়। চাঁদপুর-লাকসাম রেলপথের উন্নয়ন করার জন্য সর্বপ্রথম উদ্যোগ গ্রহন করেন চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি। তিনি উদ্যোগ গ্রহন করার পরে পর্যায়ক্রমে রেল লাইন, ব্রিজ, কালভার্ট ও রেল স্টেশন মেরামত ও নতুন করে করা হয়। এসব কাজ অনেকটাই সম্পন্ন হয়েছে। কিন্তু রেল লাইন নতুন করে নির্মাণ করা হলেও এর সঠিক তত্ত্বাবধান নেই। রেল লাইন থাকলেও লাইনে কোন পাথর নেই।

সম্প্রতি সময়ে চাঁদপুর শহরের কালিবাড়ী কোর্ট স্টেশন থেকে পাসপোর্ট অফিস পর্যন্ত রেললাইনে দেখাগেছে অনেক স্থানে পাথরের চিহ্ন নেই। পাথরগুলো সরে লাইনের দুই পাশে চলেগেছে। আবার কোন স্থানে পাথর নেই। কোটি কোটি টাকা খরচ করে সরকার এই লাইন নতুন করে নির্মাণ করা হলেও সঠিক তত্ত্বাবধানের অভাবে ঝুঁকির মধ্যে পড়লে লাইনগুলো।

এই বিষয়ে চাঁদপুর স্টেশনের মাষ্টার জাফর আলমের সাথে কথা হলে তিনি জানান, রেল লাইন সংস্কার কিংবা মেরামত কাজ আমাদের আওতায় নেই। এই কাজটি করার জন্য রেলপথের একজন লোক দায়িত্বে আছেন। তিনিই এইসব বিষয়গুলো দেখবেন। তার উর্ধ্বতন কর্তৃপক্ষ কুমিল্লা অফিসে থাকেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে