পাবনা চাটমোহরে শ্রী শ্রী রথযাত্রা অনুষ্ঠিত

0
718

পাবনা জেলা প্রতিনিধি: প্রতিবছরের মত এবারো পাবনা চাটমোহরে ব্যাপক আনুষ্ঠানিকতার মধ্যে দিয়ে সনাতন হিন্দু সম্প্রদায় আজ ৪ জুলাই বৃহস্পতিবার বিকেলে শ্রী শ্রী রথযাত্রা উৎসব পালন করেছে।
পৌরসদরের বালুচর রথখোলা চত্বরে আনুষ্ঠানিকভাবে এবছর রথযাত্রা’র শুভ উদ্বোধন করেন পার্শ্ববর্তী উপজেলা চেয়ারম্যান জনাব বাকি বিল্লাহ্। অামন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য দেন চাটমোহর ব্যবসায়ী সমিতি’র সভাপতি সাংবাদিক কে. এম. বেলাল হোসেন স্বপন। স্বাগতিক বক্তব্য দেন উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি সহকারী অধ্যাপক অশোক চক্রবর্তী। অনুষ্ঠান পরিচালনা করেন শ্রী রিন্টু কুন্ডু।
শ্রী শ্রী রথযাত্রা উপলক্ষে শত শত নারী-পুরুষ পূণ্যার্থী বালুচর জগন্নাথ মন্দির চত্বর থেকে একটি রথ দোলবেদিতলা মন্দির এবং কর্মকারপাড়া শ্রী শ্রী রাধাবল্লভ মন্দির চত্বর থেকে আরও একটি রথ দোলবেদিতলা মন্দির চত্বরে নিয়ে আসা হয়। এসময় দোলবেদিতলা মন্দির প্রাঙ্গণ পূণ্যার্থী ভক্তদের মিলন মেলায় পরিনত হয়। আনুষ্ঠানিকতা শেষে উভয় রথ স্ব-স্ব মন্দির চত্বরে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়।
অপরদিকে উপজেলার হান্ডিয়াল বাজারে পাবনা জেলার মধ্যে জাঁকজমকপূর্ণ রথযাত্রা পুজা অনুষ্ঠিত হয়। পূর্ব বাজারের ঐতিহ্যবাহী জগন্নাথ ধাম থেকে মহাসমারোহে রথ টেনে আনা হয়। পশ্চিম বাজারে অবস্থিত বৃন্দাবন ধামে নিয়ে আসা হয়। রথযাত্রা উপলক্ষে উভয়স্থানে আইন শৃংখলা রক্ষায় পুলিশ সদস্য মোতায়েন করা হয়।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে