চৌগাছায় প্রচান্ড গরমে জন জীবন অতিষ্ঠ

0
707

মোঃ মহিদুল ইসলাম, চৌগাছা (যশোর) প্রচান্ড গরমে জনজীবন অতিষ্ঠ, নামে আষাঢ মাস হলেও এক ফোটা বৃষ্টির দেখা নেয়। মাঝে মাঝে আকাশে প্রচান্ড মেঘ দেখা দিলেও দেখা মিলছেনা এক ফোটা বৃষ্টির।

দীর্ঘ দিন বৃৃষ্টি না হবার ফলে প্রচান্ড তাপ বেড়ে গেছে। আর এ জন্য গরমে একটু শান্তি পেতে মানুষ ছুটছে ঠান্ডা জুস, শরবতের দোকানে।

সরেজমিন চৌগাছা পৌরসদরে অবস্থিত মুক্তিযোদ্ধা (মুক্তি ভাস্কার্য) মোড়ে বাবুর শরবতের দোকানে ব্যাপক ভিড়, বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থী সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষের বিরাট ভিড় দেখা যায়।

দুপুরে পর থেকে শুরু হয় ভিড় চলে অনেক রাত পর্যন্ত। সব থেকে বেশি ভিড় হয় বিকালের পর।

মোঃ শিমুল রহমান নামের এক ব্যক্তি এ প্রতিবেদকে জানান, প্রচান্ড গরমে একটু স্বস্তি পেতে আমরা প্রায় বিকালে এই দোকানে আছি, তবে গরমে বিকালে মোটামুটি ভালো ভিড় থাকে।

সারা দেশের সব থেকে বেশি তাপমাত্রা এবার যশোরে। সেই হিসাবে যশোরের চৌগাছায় তাপমাত্রা একটু বেশি, ফলে এ অঞ্চালের মানুষ গরমে দিনে বেলায় প্রয়োজনীয় কাজ ছাড়া ঘরের বাহিরে বের হচ্ছেনা।

আবহাওয়া অফিসের পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমি বায়ু দেশের ওপর কম সক্রিয় এবং তা উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় রয়েছে। যার কারণে বৃষ্টিপাতের পরিমাণও কম। এদিকে রাজশাহী, রংপুর, দিনাজপুর, সৈদয়পুর, ঢাকা, টাঙ্গাইল, সিলেট চুয়াডাঙ্গা এবং যশোর অঞ্চলের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। তা অব্যাহত ও বিস্তার লাভ করতে পারে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে