এসো সচেতন হই সোসাইটিথেকে গরিব ডায়াবেটিস রোগীদেরকে ঈদ সামগ্রী প্রদান

0
878

এসো সচেতন হই সোসাইটি সামাজিক সচেতনতামূলক একটি আন্দোলন। এসো সচেতন হই সোসাইটি ‘নয় মূখতা চাই সচেতনতা’এই শ্লোগানকে সামনে নিয়ে ২০১৫ সালে এই্ সচেতনতামূলক আন্দোলনটি প্রতিষ্ঠা করেন লেখক এবং সমাজকর্মী মোঃ মাজহারুল ইসলাম।

মোঃ মাজহারুল ইসলাম মনে করেন, আমাদের দেশে বিভিন্ন রোগ সম্বন্ধে সঠিক ধারণা অনেকেরই জানা নেই। আর এই না জানার কারণে বিভিন্ন ধরণের নেতিবাচক মন্তব্য করে বসেন অনেকেই। যার প্রভাব পুরো সমাজেই এসে পড়ে। তিনি বলেন, ডায়াবেটিস সম্বন্ধে আমাদের অজ্ঞতা ডায়াবেটিস রোগীর উপর বোঝাস্বরুপ। তাই ‘ডায়াবেটিস একজনের জানা দরকার সকলের’ এই নীতিকে সামনে রেখে তিনি বিভিন্ন প্রতিষ্ঠান, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের হল এবং পাবলিক প্লেসে ডায়াবেটিস সমচতনতামূলক বিভিন্ন ব্যানার প্রদর্শন এবং নিজে সচেতনতামূলক আলোচনা করে আসছেন। বর্তমানে এই আন্দোলনটি দু’টি বিষয় নিয়ে কাজ করছে–

১. ডায়াবেটিস’সহ অন্যান্য রোগ সম্বন্ধে কুসংস্কার দূরীকরণ (ডায়াবেটিস একজনের জানা দরকার সকলের)
২. একই মায়ের কষ্টের গর্ভের সন্তান (হিজড়া): এরাও আমাদের সন্তান (অক্ষরজ্ঞান ও নৈতিক শিক্ষা সম্পর্কে সচেতনতা)

এসো সচেতন হই সোসাইটি সাধারণ মানুষের মধ্যে ডায়াবেটিক সম্বন্ধে কুসংসকার দূরীকরণ, ডায়াবেটিসের সঠিক তথ্য প্রদান, সচেতনতা সৃষ্টি, সামান্য আর্থিক সাহায্য প্রধান, ১. এক/দুই মাসের ইনসুলিন প্রদান, ২.ওরাল ড্রাগ প্রদান, ৩. হাসপতালে আসা যাওয়ার খরচ প্রদান, ৫. গ্লোকোমিটার প্রদান, ৬. হাসপাতাল এবং সারকারীভাবে সাহায্য পাওয়ার বিভিন্ন প্রক্রিয়া সম্বন্ধে তথ্য প্রদান ৭.বিনামূল্যে অথবা স্বপ্ল খরচে ডাক্তার দেখানোর ব্যবস্থা করা।

তারই ধারাবাহিকতায় আসছে, ঈদুল ফিতর উপলক্ষে এসো সচেতন হই সোসাইটি এর পক্ষ থেকে গরিব ডায়াবেটিস রোগীদেরকে ঈদ সামগ্রী প্রদান করা হচ্ছে।
যোগাযোগ ঃ
মোঃ মাজহারুল ইসলাম
চেয়ারম্যান, কলামিস্ট ও সমাজকর্মী
এসো সচেতন হই সোসাইটি
(নয় মূর্খতা চাই সচেতনতা)
০১৭১২৬৫১০৩২, ০১৬১২৬৫১০৩২
asosoei2018@gmail.com
এসো সচেতন হই (এসই)- এর পেইজ ঃ https://www.facebook.com/ASOSOEI/?modal=admin_todo_tour

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে