জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম এর অভিযানে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা  

1
726

বোরহান উদ্দিন সাকিব: জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম এর বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক ৩১ মে (শুক্রবার) ২০১৯ চট্টগ্রাম মহানগরীর বা‌য়ে‌জিদ, অ‌ক্সি‌জেন ও বটতলী বাজার এলাকায় ৪টি তদার‌কিমূলক অ‌ভিযান প‌রিচা‌লিত হয়। সকাল ১০:০০টা হ‌তে বেলা ১:০০টা পর্যন্ত প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ৯ টি প্র‌তিষ্ঠান প‌রিদর্শন ক‌রে ৬টি প্র‌তিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট ৪২,৫০০/- (বিয়াল্লিশ হাজার পাঁচশত টাকা) জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। অ‌ভিযান প‌রিচালনাকা‌লে নি‌ষিদ্ধ ঘো‌ষিত ৫২ প‌ণ্যের অন্তর্গত মধুবন লাচ্ছা সেমাই ধ্বংস করা হয়। পাশাপা‌শি ‌মেয়াদ উত্তীর্ণ ওষুধ, অননু‌মো‌দিত রং দেয়া বু‌ন্দিয়া, বা‌সি ইফতার সাম‌গ্রি, হাই‌ড্রোজ, হাই‌ড্রেজ মি‌শ্রিত খা‌মির ও জি‌লি‌পি ধ্বংসসহ কম ওজ‌নের বাটখারা আটক করা হয়।


এ‌পি‌বিএন, ৯ এর সদস্যবৃ‌ন্দের সহযো‌গিতায় অ‌ভিযানসমূহ প‌রিচা‌লিত হয়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এর উপ প‌রিচালক জনাব প্রিয়াংকা দত্ত, সহকারী প‌রিচালক জনাব নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) জনাব বিকাশ চন্দ্র দাস এবং চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান সমূহ প‌রিচালনা ক‌রেন।

অ‌ভিযান প‌রিচালনাকা‌লে বা‌য়ে‌জিদ এলাকার চিটাগাং স্টোর‌কে বিক্রয় নি‌ষিদ্ধ মধুবন লাচ্ছা সেমাই বিক্র‌য়ের জন্য সংরক্ষণ করায় ২,৫০০/- জ‌রিমানা ক‌রে ২৮ প্যা‌কেট ব‌র্ণিত সেমাই ধ্বংস করা হয়। বায়েজিদ থানার ক্যান্টনমেন্ট এলাকার লতিফ মেডিকেল হলকে মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রির জন্য সংরক্ষণ করায় ৫,০০০/- জরিমানা ক‌রে মেয়াদ উত্তীর্ণ ওধুধ ধ্বংস করা হয়। ওজ‌নে কারচু‌পি করায় বটতল বাজা‌রে গিয়াসউ‌দ্দিন নামক মাংস বি‌ক্রেতা‌কে ১,০০০/- জ‌রিমানা ক‌রে তার বাটখারা আটক করা হয়। একই এলাকার ওমর ফারুক হোটেল এন্ড বিরানী হাউজকে হাইড্রোজ ব্যবহার করে জিলাপি ও পোড়াতেল দিয়ে ইফতার সামগ্রী তৈরির জন্য ১০,০০০/- জ‌রিমানা ক‌রে প্রায় ৫ কি‌লোগ্রাম জি‌লি‌পি ধ্বংস করা হয়। অ‌ক্সি‌জেন মো‌ড়ের মক্কা খাজা হো‌টেল‌কে জি‌লি‌পি তৈ‌রি‌তে হাই‌ড্রোজ ব্যবহার করায় ২০,০০০/- জ‌রিমানা ক‌রে প্রায় ৫০০ গ্রাম হাই‌ড্রোজ ও সমুদয় জি‌লি‌পি (প্রায় ১০ কি‌লোগ্রাম) ধ্বংস করা হ‌য়ে‌ছে এবং বাসী ইফতারি সংরক্ষণের জন্য বাগদাদ হোটেলকে ৪,০০০/- জরিমানা ক‌রে বা‌সি ইফতার সাম‌গ্রি ধ্বংস করা হয়।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে।

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে