পাবনায় ৪৫মণ ভেজাল ঘি, ও ঘি তৈরির বিভিন্ন কেমিক্যাল জব্দ!

0
690

পাবনা জেলা প্রতিনিধি ঃ পাবনার সুজানগরে একটি নকল ঘি তৈরীর কারখানায় অভিযান চালিয়ে ৪৫মণ ভেজাল ঘি এবং ঘি তৈরীর বিভিন্ন ধরনের কেমিক্যাল জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ রোববার (২৬ মে) উপজেলার চরগোবিন্দপুর গ্রামের সুনিল কুন্ডুর বাড়িতে অভিযান চালিয়ে ওই ঘি ও কেমিক্যাল জব্দ করা হয়। জব্দকৃত ঘি’র আনুমানিক মূল্য প্রায় ১৮লক্ষ টাকা।

স্থানীয় ইউপি মেম্বার ফিরোজ আহমেদ জানান, গত প্রায় ৩মাস আগে ওই সুনিল কুন্ডু পার্শ্ববর্তী সাঁথিয়া উপজেলার মিলন ঘোষের সাথে যোগসাজশে তার বাড়ির পাশে একটি নকল ‘ঘি’ এর কারখানা গড়ে তোলেন।

এরপর ওই কারখানা থেকে তারা ব্রেকিং পাউডার, মিল্ক পাউডার, কোকোয়া পাউডার এবং স্যাকারিনসহ বিভিন্ন ধরনের ক্ষতিকর কেমিক্যাল দিয়ে শতশত মণ ভেজাল ঘি তৈরী করে প্রাণ কোম্পানিসহ দেশের বিভিন্ন কোম্পানিতে বিক্রি করে আসছিলেন।

আজ রোববার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে সুজানগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজিৎ দেবনাথ আমিনপুর থানা পুলিশের সহায়তায় ওই কারখানায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

আদালত পরিচালনাকালে কারখানাসহ আশ-পাশের বাড়ি থেকে ৪৫মণ ক্ষতিকর ভেজাল ঘি এবং আনুমানিক ৫লক্ষ টাকা মূল্যের ঘি তৈরীর বিভিন্ন ধরনের কেমিক্যাল ও মালা-মাল জব্দ করেন।

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট কেএম হাসান এবং উপজেলা প্রাণিসম্পদ অফিসের ভিএস ডা: আবদুল লতিফ উপস্থিত ছিলেন।

তবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার অনেক আগেই ওই সুনিল কুন্ডু এবং মিলন ঘোষ পালিয়ে যাওয়ায় তাদের গ্রেফতার করা সম্ভব হয়নি বলে আমিনপুর থানার এসআই খোকন চন্দ্র দাস সাংবাদিকদের জানান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে