রস’র মিষ্টিতে মাছি ক্রিমে ফড়িং, জরিমানা ৪ লাখ

0
1264

‘রস’র কারখানায় মিষ্টিতে মাছি ও ক্রিমে ফড়িং পাওয়া গেছে। এছাড়া দইয়ে অগ্রিম উৎপাদনের তারিখ বসানো হয়। এসব অপরাধে ৪ লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (২১ মে) এ তদারকি করা হয়। অভিযানে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন উপপরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার,সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল ও ইন্দ্রানী রায়।

আব্দল জব্বার মন্ডল বলেন, ‘ঢাকা মহানগরীর যাত্রাবাড়ীর ভাঙ্গাপ্রেস এলাকায় অবস্থিত রসের কারখানা পরিদর্শন করা হয়। সেখানে বিপুল সংখ্যক মাছি মিষ্টির ওপর পড়ে থাকা, ঘি বানানোর জন্য ক্রিমের মধ্যে ফড়িং ডুবে থাকা, দইয়ের অ্যাডভান্স উৎপাদন তারিখ দেওয়াসহ বিভিন্ন অনিয়মে ৪ লাখ টাকা জরিমানা আরোপ করা হয়। এটিই তাদের প্রধান কারখানা। এখান থেকে তাদের আউটলেটগুলোতে তারা মিষ্টান্ন দ্রব্য সরবরাহ করে।’

উল্লেখ্য, ‘রস’ মিষ্টির সৃষ্টি স্লোগান দিয়ে পণ্য বিক্রি করে থাকে।

আব্দল জব্বার মন্ডল জানান, এছাড়া কোনাপাড়ায় কুমিল্লা মিষ্টান্ন ভাণ্ডাররকে চরম অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি সামগ্রী উৎপাদন ও প্রক্রিয়াকরণের অপরাধে ৫০ হাজার টাকা জরিমানাসহ সাময়িক বন্ধ রাখা হয়। অবৈধ প্রক্রিয়ায় মশার কয়েল উৎপাদন ও প্রক্রিয়াকরণের অপরাধে এ্যাটাক কিং (ATTACK KING) নামের মশার কয়েল কারখানাকে ৪ লাখ টাকা জরিমানা আরোপ করা হয়।

তদারকি কাজে এপিবিএন-১১ এর সদস্যরা সার্বিক সহযোগিতা করেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে