চৌগাছা প্রেসক্লাবের সামনে থেকে পেট্রোল বোমা উদ্ধার।।

0
654

(চৌগাছা, যশোর) যশোরের চৌগাছা প্রেসক্লাবের সামনে থেকে (বোমার মতো দেখতে) তিনটি পেট্রোল বোমা উদ্ধার করেছে চৌগাছা থানা পুলিশ।

খুব সকালে স্থানীয় এক সাংবাদিকের অজ্ঞাত নাম্বার থেকে একটি ফোন আসে, অজ্ঞাত ব্যক্তি তিনি জানান, চৌগাছা বাজারের লাকি ফার্মেসীর পিছনে অবস্থিত চৌগাছা প্রেসক্লাবের অস্থায়ী অফিসের সামনে তিনি কাঁচের বোতলে বোমার মতো কিছু রাখা আছে।

ঘটনাটি তাৎক্ষিক প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও অন্যন্য সাংবাদিক কে জানানো হয়।

সংবাদ পেয়ে চৌগাছা থানার এ এসআই রবিউল ইসলাম চৌগাছা প্রেসক্লাবের সামনে থেকে তিনটি বোমা উদ্ধার করে থানায় নিয়ে যায়। এ এস আই রবিউল ইসলাম জানান, তন্ময় নামের একটি ছেলে ফোনে জানাই প্রেসক্লাবের সামনে বোমা রাখা রয়েছে। এ বিষয়টি আমি আমার কর্তৃপক্ষকে জানায়। কর্তৃপক্ষ নির্দেশ দিলে আমি ঘটনাস্থলে গিয়ে বোমা সদৃশ্য ৩টি পেট্রোল বোমা উদ্ধার করি। তিনি বলেন, তিনটি লম্বা বোতলে লাল টেপ মারা রয়েছে। বোতলের একপাশে আগুন ধরানোর বাড়তি রশি আছে। তবে এটি পেট্রোল বোমা কিনা সেটা আমরা খতিয়ে দেখছি।

এ বিষয়ে থানার অফিসার ইনচার্জ রিফাত খান রাজিবের কাছে জানতে চাইলে তিনি বলেন, খবর পেয়ে পুলিশ প্রেসক্লাবের সার্টারের নিকট থেকে লাল টেপ দিয়ে মোড়ানো বোমা সদৃশ্য ৩টি বোতল উদ্ধার করা হয়েছে।

নতুন কমিটি গঠন হবার পর সাংবাদিকদের সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবঃ) অধ্যাপক ডাঃ নাসির উদ্দিন। প্রেসক্লাবের জমি দান করবেন এবং সেখানে প্রেসক্লাবের নতুন ভবন ও করা হবে।

এদিকে প্রেসক্লাবের সামনে পেট্রোল বোমা রাখার প্রতিবাদে প্রেসক্লাব কার্যালয়ে বেলা সাড়ে ১১ টায় জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভা থেকে এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানান, প্রেসক্লাবের সভাপতি আলমগীর মতিন চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি সহকারী অধ্যাপক ইয়াকুব আলী, সহ-সভাপতি শিহাব উদ্দীন ও শেখ ওয়ালিউর রহমান, সাধারণ সম্পাদক শাহানুর আলম উজ্জ্বল, রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক মুকুরুল ইসলাম মিন্টু, প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক খাজা ফজিল আইজ উজ্জ্বল, সহ-সম্পাদক খালেদুর রহমান, সাংগঠনিক সম্পাদক এম শাহীন, অর্থ সম্পাদক অমেদুল ইসলাম, দপ্তর সম্পাদক বাবলুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক শামীম রেজা, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক খলিলুর রহমান জুয়েল, নির্বাহী সদস্য হাসান মাহমুদ, কবিরুল ইসলাম, আব্দুল আলীম,মোঃ মহিদুল ইসলাম প্রমূখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে