‌চট্টগ্রামের এলাকার আফগান রেস্টুরেন্টকে আশি হাজার টাকা জ‌রিমানা

0
758

বোরহান উদ্দিন সাকিব: জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম এর বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক আজ ১৩ মে ২০১৯ চট্টগ্রাম মহানগরীর কোতয়ালী, খুল‌শি ও পাঁচলাইশ থানায় ৪টি তদার‌কিমূলক অ‌ভিযান প‌রিচা‌লিত হয়। সকাল ১০:০০টা হ‌তে বেলা ৩:০০টা পর্যন্ত প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ২০ টি প্র‌তিষ্ঠান প‌রিদর্শন ক‌রে ৯ প্র‌তিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট ১,১৭,০০০/- (একলক্ষ স‌তের হাজার টাকা) জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। অ‌ভিযান প‌রিচালনাকা‌লে মেয়াদ উত্তীর্ণ বিস্কুট, জিরা ড্রিংক পাউডার, নকল চে‌রি (রং দেয়া করমচা), সংবাদপ‌ত্রে র‌ক্ষিত খাবার ধ্বংসসহ কম ওজ‌নের ৮টি বাটখারা আটক করা হয়।

এ‌পি‌বিএন, ৯ এর সদস্যবৃ‌ন্দের সহযো‌গিতায় অ‌ভিযানসমূহ প‌রিচা‌লিত হয়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এর উপ প‌রিচালক জনাব প্রিয়াংকা দত্ত, সহকারী প‌রিচালক জনাব নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) জনাব বিকাশ চন্দ্র দাস এবং চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান সমূহ প‌রিচালনা ক‌রেন।

অ‌ভিযান প‌রিচালনাকা‌লে কাজীর‌ দেউড়ী কাঁচা বাজা‌রের দোকান সমূহ প‌রিদর্শন করা হয়, এসময় নকল চে‌রি বিক্র‌য়ের জন্য সংরক্ষণ করায় মাসুদ স্টোর ও রু‌বেল স্টোর‌কে যথাক্র‌মে ৩,০০০/- ও ৫,০০০/- জ‌রিমনা করে ১৩ প্যা‌কেট নকল চে‌রি ধ্বংস করা হয়।
খুল‌শি থানাধীন ঝাউতলা বাজা‌রে প্রকাশ্য স্থা‌নে মূল্য তা‌লিকা প্রদর্শন না করায় বি বা‌ড়িয়া স্টোর‌কে ৩,০০০/-, জা‌কি‌রের মাং‌সের দোকান‌কে ৫,০০০/-, মা‌নিক সওদাগ‌রের দোকান‌কে ২,০০০/- বাবু পোল্ট্রিকে ৫,০০০/- জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়। সাদ্দাম পোল‌ট্রিকে কম ওজ‌নের বাটখারা ব্যবহার ক‌রে মুর‌গি বিক্রয় করায় ৪,০০০/-, এয়াকুবের গোশতের দোকানকে একই অপরা‌ধে ১০,০০০/- জরিমানা করে কম ওজ‌নের ৮টি বাটখারা আটক করা হয়।
অস্বাস্থ্যকর উপায়ে ইফতারি তৈরি, সংবাদপত্রে ইফতারি সামগ্রী সংরক্ষণ ও মেয়াদ উত্তীর্ণ বিস্কুট সংরক্ষণের জন্য নগরীর ২নং গেইট এলাকার আফগান রেস্টুরেন্টকে ৮০,০০০/- জ‌রিমানা ক‌রে ১৮ প্যা‌কেট ব‌র্ণিত বিস্কুট ও সংবাদপ‌ত্রে র‌ক্ষিত খাদ্যদ্রব্য ধ্বংস করা হ‌য়ে‌ছে।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে