পাবনা সুজানগরে গুড়ের বাজারেও সিণ্ডিকেট, বিপাকে সাধারন মানুষ!

0
738

পাবনা প্রতিনিধি: পাবনা সুজানগরে চলতি রমজান মাসে সিন্ডিকেট করে আখের গুড় বিক্রি করা হচ্ছে। কতিপয় অসাধু গুড় ব্যবসায়ী রমজান মাসে অধিক মুনাফা লাভের জন্য মাত্রাতিরিক্ত চড়া দামে গুড় বিক্রি করছেন।
ভুক্তভোগী ক্রেতারা জানায়, রমজান মাস শুরু হওয়ার আগের দিনও প্রতি কেজি গুড় ৬০ থেকে ৭০টাকা দরে বিক্রি হয়েছে। কিন্তু রমজান মাসের প্রথম দিন থেকেই গুড় ব্যবসায়ীরা সিন্ডিকেট করে প্রতি কেজি গুড় ১‘শ টাকা দরে বিক্রি করছেন। বিশেষ করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বাজার তদারকি না করায় গুড় ব্যবসায়ীরা তাদের ইচ্ছামতো দামে গুড় বিক্রি করছেন।
সুজানগর পৌর বাজারে গুড় কিনতে আসা ক্রেতা লিটন খান বলেন, রমজান মাসে গুড়ের শরবত খেতে রোজাদাররা বেশি বেশি করে গুড় কিনে থাকেন। আর এ সুযোগে গুড় ব্যবসায়ীরা অধিক মুনাফা লাভের আশায় সিন্ডিকেট করে মাত্রাতিরিক্ত দামে গুড় বিক্রি করেন। গুড়ের বর্তমান এ বাজারে নিন্ম আয়ের মানুষের গুড়ের প্রতি চাহিদা থাকলেও কিনতে পারছেন না। তারা গুড়ের শরবতের চাহিদা মেটাচ্ছেন চিনি দিয়ে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজিৎ দেবনাথ সাংবাদিকদের বলেন, সিন্ডিকেট করে গুড়ের দাম বাড়ালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে