অস্বচ্ছল পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করলেন মেয়র

0
733

চট্টগ্রাম -৯মে-২০১৯ইংরেজী: নগরীর জামাল খান ওয়ার্ডের ৬০০ জন দুস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব ইফতার সামগ্রী বিতরণ করেন।

নগরীর প্রিয়া কমিউনিটি সেন্টারে কাউন্সিলর শৈবাল দাশ সুমনের উদ্যোগে এসব ইফতার সামগ্রী বিতরণ করা হয়। এসময় মহানগর আওয়ামী লীগের বিজ্ঞাণ ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মানস রক্ষিত, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. ফয়সাল ইকবাল,সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর মনোয়ারা বেগম মনি, স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবুল হাশেম বাবুল, সাধারণ সম্পাদক মিথুন বড়ুয়া, রাজনীতিক রাশেদুল আলম, মো. আজাদ খান, সৈয়দুল আলম, এম মোনায়েম, সুজয় দাশ,সুরজিত দাশ ছোটন, মৃদুল দাশ, সাইফুল আলম, নিউটন গোমেজ, ওয়ার্ড আওয়ামী লীগের সহ সভাপতি হাজী মো. সাহাব উদ্দিন, নারী নেত্রী জাফরিন সুলতানা পম্পি সহ সামাজিক ও রাজনৈতিক নেতৃবর্গ উপস্থিত ছিলেন।
ইফতার সামগ্রী বিতরণকালে মেয়র বলেন রমজান মাস সংযমের মাস। এই মাসে ইবাদত বন্দেগীর পাশাপাশি সমাজের সামর্থবানরা মহান আল্লাহর দরবারে পূণ্য লাভের আশায় দান খয়রাত করে থাকে। যাদের ওপর যাকাত ফরজ তাদের অনেকে এই মাসেই যাকাত প্রদান করে থাকে। পুরো একটি মাস নামাজ-কালাম ও নফল ইবাদতের পাশাপাশি সমাজের ধর্নাঢ্য ব্যক্তিরা যদি অস্বচ্ছলদের সাহায্য সহায়তায় এগিয়ে আসেন তাহলে একসময় তারাও সাবলম্বী হবে। প্রসঙ্গক্রমে মেয়র আরো বলেন, আওয়ামী লীগের নেতা-কর্মীরা মানবতার সেবার অংশ হিসেবে প্রতিবেশীদের হক আদায় করার চেষ্টা করে। তিনি বলেন, রাজনৈতিক ও সামাজিক দায়বোধ থেকে দরিদ্র হতদরিদ্র মানুষের দুর্দিন দুঃসময়ে পাশে থাকে আওয়ামী লীগ। এ প্রসঙ্গে মেয়র বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ থেকে দারিদ্র দূর করার নানামুখি কর্মসূচি গ্রহণ করে তা বাস্তবায়ন করে চলেছে। ফলে ধীরে ধীরে দারিদ্র কমছে এবং কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে