বা‌সি মাংস, কৃ‌ত্রিম রং মি‌শ্রিত মাছ, পচা দই, মেয়াদ উত্তীর্ণ ঔষুধ জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রামে অভিযান ধ্বংস করা হয়।

0
965

‌জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম এর বিভাগীয় ও জেলা কার্যালয়
৯ মে ২০১৯ চট্টগ্রাম মহানগরীর চকবাজার, খুল‌শি ও বা‌য়ে‌জিদ থানায় ৪টি তদার‌কিমূলক অ‌ভিযান প‌রিচা‌লিত হয়। সকাল ১০:০০টা হ‌তে বেলা ২:০০টা পর্যন্ত প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ১৮ টি প্র‌তিষ্ঠান প‌রিদর্শন ক‌রে ৭ প্র‌তিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট ৫৪,০০০/- (চুয়ান্ন হাজার টাকা) জ‌রিমানা করা হ‌য়ে‌ছে।
অ‌ভিযান প‌রিচালনাকা‌লে বা‌সি মাংস, কৃ‌ত্রিম রং মি‌শ্রিত মাছ, পচা দই, মেয়াদ উত্তীর্ণ ও মেয়াদ বিহীন কাটা ঔষুধ ধ্বংস করা হয়।

এ‌পি‌বিএন, ৯ এর সদস্যবৃ‌ন্দের সহযো‌গিতায় অ‌ভিযানসমূহ প‌রিচা‌লিত হয়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এর উপ প‌রিচালক জনাব প্রিয়াংকা দত্ত, সহকারী প‌রিচালক জনাব নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) জনাব বিকাশ চন্দ্র দাস এবং চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান সমূহ প‌রিচালনা ক‌রেন।

অ‌ভিযান প‌রিচালনাকা‌লে চকবাজার থানার কাঁচা বাজা‌রের দোকান সমূহ প‌রিদর্শন করা হয়, এসময় না‌জির সওদাগ‌রের মুরগীর দোকান‌কে মূল্যতা‌লিকা প্রদর্শন না করায় ১,০০০/- জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়। সে‌কেন্দা‌রের গো‌স্তের দোকান‌কে গরুর বা‌সি মাংস সংরক্ষণ করায় ৫,০০০/- জ‌রিমানা করা হয়। সততা দই ভান্ডার‌কে পচা-ছাতাপড়া দই বিক্র‌য়ের জন্য সংরক্ষণ করায় ১০,০০০/- জ‌রিমানা ক‌রে ২০০ ভাড় ব‌র্ণিত‌ দই ধ্বংস করা হয়।
চকবাজা‌রের মাছ বাজা‌রের হারাধন দাশ কে কৃ‌ত্রিম রং মি‌শি‌য়ে মাছ বিক্রয় করায় ৮,০০০/- জ‌রিমানা ক‌রে প্রায় ২০ কি‌লোগ্রাম রং মি‌শ্রিত মাছ ধ্বংস করা হ‌য়ে‌ছে।


মেয়াদ উত্তীর্ণ ফুড কালার ব্যবহার করে কেক তৈরির অপরাধে বায়েজিদ থানাধীন রৌফাবাদ এলাকার গোল্ডেন বেকারিকে ২০,০০০/- জ‌রিমানা ক‌রে মেয়াদ উত্তীর্ণ ফুডকালার ধ্বংস করা হয়।

মূল্য তালিকা প্রদর্শন না করার জন্য ঝাউতলা বাজারের মানিক মিয়া সওদাগরের গোশতের দোকানকে ৫,০০০/- এবং মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় একই এলাকার নাসির ফার্মেসীকে ৫,০০০/- জরিমানা করা হয়।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে