বিদ্যুৎ ও জনস্বাস্থ্য বিভাগের দুর্নীতি দালালি রোধে কঠোর ব্যবস্থা নেয়া হবে

0
650

মোঃ হুমায়ুন ভূঁইয়া (ফরিদগঞ্জ) চাঁদপুর’ বর্তমান সরকারের সবচেয়ে বেশি সাফল্য যে কটিতে রয়েছে, তার মধ্যে বিদ্যুৎ বিভাগ অন্যতম। সরকার প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে দিতে বিনামূল্যে লাইন নির্মাণ ও মিটার সরবরাহ করছে। কিন্তু বিদ্যুৎ বিভাগের কিছু দুর্নীতিবাজ ঠিকাদার ও দালালরা সাধারণ মানুষ থেকে অর্থ হাতিয়ে নিচ্ছে। মিটার প্রতি ১০ থেকে ২০ হাজার টাকা পর্যন্ত আদায় করছে। একইভাবে আর্সেনিকমুক্ত সুপেয় পানি সরবরাহের লক্ষ্যে গভীর নলকূপ প্রদান করছে সরকার। সেখানে সরকারিভাবে মাত্র সাড়ে সাত হাজার টাকা প্রদান করে গভীর নলকূপ পাওয়ার কথা থাকলেও এ খাতেও দালালরা নলকূপ প্রতি ২০ হাজার টাকা আদায় করছে। যা কোনোভাবেই মেনে নেয়া যায় না। আমরা এ বিষয়ে কোনো ছাড় দেবো না। বিদ্যুৎ ও জনস্বাস্থ্য বিভাগের এসব অনিয়ম, দুর্নীতির সাথে যারা জড়িত এবং দালালি করে যারা জনগণের অর্থ হাতিয়ে নিচ্ছে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। সাধারণ মানুষের কল্যাণে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার কাজ করছে। তাই তাঁর এই অর্জন যাতে বৃথা না যায় এর জন্যে সংসদ সদস্য হিসেবে আমি এবং উপজেলা পরিষদ চেয়ারম্যানসহ ফরিদগঞ্জে কোনো দুর্নীতি ও অনিয়মকে ছাড় দেবে না’।

গতকাল সোমবার দুপুরে ফরিদগঞ্জ উপজেলার বর্তমান পরিষদের প্রথম মাসিক সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে স্থানীয় সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান এসব কথা বলেন।

প্রথম সমন্বয় সভায় শুভেচ্ছা বক্তব্য রাখতে গিয়ে নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত দশ বছরে সরকার অভূতপূর্ব উন্নয়নমূলক কাজ করেছে। এসব অর্জনকে কোনোভাবেই ধূলিসাৎ হতে দেয়া যাবে না। বিশেষ করে ফরিদগঞ্জ উপজেলাকে আমি স্থানীয় সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান, ইউপি চেয়ারম্যানসহ সকল জনপ্রতিনিধি এবং সকল পর্যায়ের কর্মকর্তার সহায়তা নিয়ে একটি আধুনিক উপজেলা হিসেবে গড়তে চাই। আমরা সকলে মিলে ফরিদগঞ্জকে দুর্নীতি ও দালাল মুুক্ত উপজেলা গড়বো। বিভাগওয়ারি কাজের গতি বাড়াতে সকলের সাথে আলাদা করে বসবো। উন্নয়নের গতি বাড়াতে আমাদের ঐক্যের বিকল্প নেই।

উপজেলা পরিষদের সভা কক্ষে পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমানের সভাপতিত্বে এবং ইউএনও মোঃ আলী আফরোজের পরিচালনায় সভায় আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিএস তছলিম, মহিলা ভাইস চেয়ারম্যান মাজুদা বেগম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ জাহাংগীর আলম শিপন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা জ্যোতির্ময় ভৌমিক, উপজেলা প্রকৌশলী ড. মোঃ জিয়াউল ইসলাম মজুমদার, উপজেলা শিক্ষা অফিসার মোঃ মনিরউজ্জামান, মাধ্যমিক শিক্ষা অফিসার শাহ আলী রেজা আশরাফি, যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ ইব্রাহিম মিয়া, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল খায়ের পাটওয়ারী, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমান, ইউপি চেয়ারম্যানদের মধ্যে সোহেল চৌধুরী, আব্দুল গণি বাবুল পাটওয়ারী, হাসান আব্দুল হাই প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে