চট্টগ্রামে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর এর অভিযান

0
708

বোরহান উদ্দিন: জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম এর বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক আজ ৫ মে ২০১৯ চট্টগ্রাম মহানগরীর ডবলমু‌রিং ও কোতয়ালী থানায় ৪টি তদার‌কিমূলক অ‌ভিযান প‌রিচা‌লিত হয়। সকাল ১০:০০টা হ‌তে বিকাল ৫:০০টা পর্যন্ত প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ১৪ টি প্র‌তিষ্ঠান প‌রিদর্শন ক‌রে ৫ প্র‌তিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট ১,৫৭,০০০/- (এক লক্ষ সাতান্ন হাজার টাকা) জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। অ‌ভিযান প‌রিচালনাকা‌লে কম ওজ‌নের বাটখারা, নকল কাগজ এর মোড়ক ও পোড়াতেল ধ্বংস করা হয়।

এ‌পি‌বিএন, ৯ এর সদস্যবৃ‌ন্দের সহযো‌গিতায় অ‌ভিযানসমূহ প‌রিচা‌লিত হয়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এর উপ প‌রিচালক জনাব প্রিয়াংকা দত্ত, সহকারী প‌রিচালক জনাব নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) জনাব বিকাশ চন্দ্র দাস এবং চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান সমূহ প‌রিচালনা ক‌রেন।

অ‌ভিযান প‌রিচালনাকা‌লে ডবলমু‌রিং থানার বেপা‌রিপাড়া কাঁচা বাজা‌রের ‌দোকান সমূহ প‌রিদর্শন করা হয়, এসময় শাহ পরা‌নের মা‌ছের দোকানকে কম ওজ‌নের বাটখারা ব্যবহার করায় ১,০০০/- জ‌রিমানা ক‌রে ৫টি কমওজ‌নের বাটখারা আটক করা হয়। র‌বিউল পোল‌ট্রি‌কে মূল্য তা‌লিকা প্রদর্শন না করায় ১,০০০/- জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়।

‌কোতয়ালী থানার শাহজালাল হো‌টেল‌কে পোড়া‌তেল সংরক্ষণ করায় ২০,০০০/- জ‌রিমানা করে প্রায় ২০ লিটার প‌রিমাণ পোড়া‌তেল ও বা‌সি খাবার ধ্বংস করা হয়।
জ‌নৈক অ‌ভি‌যোগকারীর অ‌ভি‌যোগের প্রে‌ক্ষি‌তে জুব‌লি রো‌ডের গরী‌বে নেওয়াজ মে‌শিনা‌রি স্টোর‌কে ত্রু‌টিযুক্ত জেনা‌রেটর বিক্রয় করায় ২৫,০০০/- জ‌রিমানা ক‌রা হয়। অপর একজন অ‌ভি‌যোগকারীর অ‌ভি‌যো‌গের প্রে‌ক্ষি‌তে আন্দর‌কিল্লার রূপালী পেপার হাউস‌কে তার মোড়কজাত পেপার ব‌ক্সে ঘো‌ষিত সংখ্যার চে‌য়ে কম কাগজ থাকায় ১০,০০০/- জ‌রিমানা করা হয়, একই প্র‌তিষ্ঠান‌কে বসুন্ধরা কাগজ‌কে ডবল এ পেপার বলে মোড়কজাত করায় অর্থাৎ নকল ডবল এ পেপার প্রস্তুত করায় ১,০০,০০০/- জ‌রিমানা করা হয়।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে