ঘূর্ণিঝড় ‘ফণী’ বাংলাদেশের দিকে, পায়রা সমুদ্র বন্দরে ৭ নম্বর সংকেত

0
737

ঘূর্ণিঝড় ফণী বাংলাদেশের দিকে এগিয়ে আসায় পায়রা বন্দরকে ৪ নম্বর থেকে ৭ নম্বর বিপদ সংকেত জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। এর প্রভাবে নদী ও সাগর উত্তাল হওয়ায় পটুয়াখালী থেকে ঢাকাগামী লঞ্চসহ অভ্যন্তরীণ রুটে সকল ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে নদী বন্দর কর্তৃপক্ষ।

এদিকে আসন্ন ঘূর্ণিঝড় মোকাবেলায় সকল ধরনের প্রস্তুতি নিয়েছে জেলা প্রশাসন। সাগরে অবস্থানরত মাছ ধরা ট্রলার তাদের নিজ নিজ নিরাপদ আশ্রয়ে ফিরছে। এদিকে ফণী আঘাত হানার খবরে পর্যটন কেন্দ্র কুয়াকাটায় ঘুরতে আসা পর্যটকরা তাদের নিজ নিজ গন্তব্যে ফিরছে বলে জানা গেছে।

পটুয়াখালী নদীবন্দরের উপ-পরিচালক খাজা সাদিকুর রহমান জানান, পটুয়াখালীতে অভ্যন্তরীণ রুটসহ ঢাকাগামী লঞ্চ চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকল ধরনের নৌযান চলাচল বন্ধ থাকবে।  বুধবার ঢাকা থেকে ছেড়ে আসা এমভি প্রিন্স আওলাদ ও এমভি ছত্তার খান আজ বৃহস্পতিবার সকালে পটুয়াখালী টার্মিনালে এসে পৌঁছায়।

এদিকে ফণী’র প্রভাবে সাগর উত্তাল রয়েছে। সাগরে অবস্থানরত মাছ ধরা ট্রলার নিরাপদ আশ্রয়ে পৌঁছতে শুরু করেছে। মৎস্য বন্দর আলীপুর-মহিপুর-ঢোস-মৌডুবিসহ বিভিন্ন এলাকায় নিরাপদ আশ্রয়ে অবস্থান করছে শত শত মাছ ধরা ট্রলার। যারা এখনও পৌঁছায়নি তাদেরকে নিরাপদ আশ্রয়ে পৌঁছতে বলা হয়েছে।

বিডি প্রতিদিন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে