নালুয়া চা বাগান সঞ্চয় ও ঋণদান সমিতি এর ৩য় বার্ষিক সাধারণ সভা -২০১৯

0
753

চুনারুঘাট প্রতিনিধি, লিটন মুন্ডাঃ চুনারুঘাট উপজেলার নালুয়া চা বাগান পূর্বটিলা দূর্গা মন্দিরে অাজ ( ২৮ এপ্রিল) অনুষ্ঠিত হল নালুয়া চা বাগান সঞ্চয় ও ঋণদান সমিতি এর ৩য় বার্ষিক সাধারণ সভা -২০১৯ ইং। অনুষ্ঠানের মূলমন্ত্র ছিল – অাদিবাসী ও চা শ্রমিকদের দারিদ্র বিমোচনে ক্রেডিট ইউনিয়নের বিকল্প নেই।

বিগত ১৯ শে সেপ্টেম্বর ২০১৫ ইং নালুয়া চা বাগানে সঞ্চয় ও ঋণদান সমিতির যাত্রা শুরু হয়। বর্তমানে সমিতি প্রায় চার( ৪) বছর চলছে সুদীর্ঘ সময়ের মধ্যে অাদিবাসী চা জনগোষ্ঠীর ও দারিদ্র্য জনগনের উন্নয়ন করার লক্ষ্যে নিজেদের মধ্যে এই সঞ্চয় ও ঋণদান সমিতি গঠন করেছিল। কারিতাস সিলেট অঞ্চল, সক্ষমতা প্রকল্প মাধ্যমে অাজকে সমিতির ক্রমাগত উন্নতির দিগে এগিয়ে যাচ্ছে। বর্তমান সমিতির সদস্য সংখ্যা ৪৫২ জন। শেয়ার পরিমান ২,৩৬,১১০ টাকা এবং সঞ্চয়ের পরিমাণ ৩, ৮৩,০৩০ টাকা এবং সর্বমোট মূলধনের পরিমাণ ৬,১৯,১৪০ টাকা ( জুন ২০১৮)। ইতিমধ্যে ঋণ বিতরণ ৩৩৮ জনকে ৯,৮২,০০০ টাকা দেওয়া হয়েছে।
তৃতীয় বার্ষিক সাধারণ সভা -২০১৯ ইং অনুষ্ঠানের পরিচালনা করেন নালুয়া চা বাগান সঞ্চয় ও ঋণদান সমিতি এর সাধারণ সম্পাদক – রামেশ্বর ভূমিজ এবং স্বাগত বক্তব্য ও শুভ উদ্ভোধন করেন সভাপতি – হরেন্দ্র উরাং। বিগত বার্ষিক সভার কার্ষবিবরণী পাঠ করেন – সুবর্ণা ভূমিজ, ব্যবস্থাপনা পরিষদের প্রতিবেদন পেশ করেন সমিতির ম্যানজার – জয়দেব ভূমিজ, পর্যবেক্ষণ পরিষদের বার্ষিক প্রতিবেদন পেশ করেন – গীতা রুদ্র পাল, ঋণদান পরিষদের বার্ষিক প্রতিবেদন করেন – সুরেনজিত মুন্ডা।
উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি এবং অনুষ্ঠানের মধ্যমনি ছিলেন – সহকারী জেলা ব্যবস্থাপক, কালব হবিগন্জ – মৌলভীবাজার – পংকজ রোজারিও এবং বিশেষ অতিথি ছিলেন কারিতাস চুনারুঘাট ও বাহুবল উপজেলার মাঠ কর্মকতা – মোঃ মশিউর রহমান, মতি তাঁতী, কবি ও সাহিত্যিক স্বপন অাহমেদ, সাংবাদিক লিটন মুন্ডা প্রমূখ।
পরিশেষে নালুয়া চা বাগান সঞ্চয় ও ঋণদান সমিতির সদস্যদের মধ্যে ( শ্রেয়া পাল, মিলন মুন্ডা, কিশোর তাঁতী) ৩ জনকে সন্মাননা পুরষ্কার প্রদান করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে