চৌগাছায় লোহার ব্রিজটি অবশেষে অপসারণ করা হচ্ছে।

1
929

মোঃ মহিদুল ইসলাম (চৌগাছা) চৌগাছার স্থানীয় সাংবাদিক ও সচেতন নাগরিক দেন দাবির মুখে চৌগাছা পৌর সদরের কপোতাক্ষ নদীর উপর লোহার শিট দিয়ে নির্মিত ব্রিজটি ব্যবহারের অনুপযোগী হবার কারণে এটি খুলে ফেলা হচ্ছে।

গত বুধবার সকাল থেকে এই বিপদজনক ব্রিজটি প্রশাসনের অনুমোতি নিয়ে দ্রুত অপসারণ করা হচ্ছে এই ঐতিহ্যবাহী লোহার ব্রিজটি।

চৌগাছার এই বিপদজনক ব্রিজটি নিয়ে চৌগাছার বিভিন্ন সাংবাদিক গণ বিভিন্ন সময় লেখা-লেখি করেন। ভালো মন্দ তুলে ধরেন।

চৌগাছা কপোতাক্ষ নদের উপর লোহার ব্রিজটি ঘিরে রয়েছে চৌগাছার অনেক রকমের স্মৃতি ও ঐতিহ্য। চৌগাছা থেকে মহেশপুর- পুড়াপাড়া যাবার জন্য এই ব্রিজটির বাম পাশে প্রথম তৈরি করা হয় একটি পাকা ব্রিজ, কিন্তুু ৭১ সালে যুদ্ধের সময় যোগাযোগ বন্ধ করার জন্য ব্রিজটি ভেঙ্গে ফেলে, পরে দেশ স্বাধিন হবার পরে আবার নতুন করে একটি মজবুত লোহার ব্রিজ তৈরি করা হয়। বেশ কয়েক যুগ এই ব্রিজটি ব্যবহার করার পরেও অযত্নে ও অবহেলায় কালের সাক্ষী এই ব্রিজটি মরিচা ধরে নষ্ট হয়ে যায়।

গত সংসদ সদস্য মোস্তফা ফারুক মোহাম্মাদ এমপির আমলে প্রথম এই ব্রিজটির পাশে নতুন একটি ব্রিজের কাজ উদ্বোধন করা হয়, শেষ করা হয় দ্রুততম সময়ের মধ্যে।

ব্রিজটি নির্মাণ শেষ হলে সদ্য বিদায়ী সংসদ সদস্য এড্যাঃ মনিরুল ইসলাম মনির এমপি ব্রিজটি জনগনের কল্যাণে দ্রুত সময়ের মধ্যে চলাচলের উপযোগী করেন, এবং সর্বস্তরের জনগনের জন্য খুলে দেওয়া হয়।

নতুন ব্রিজটি চালু করার পরে বিপদজনক এই পাশের লোহার ব্রিজটি নিয়ে চৌগাছার বিভিন্ন শ্রেনী পেশার মানুষের মাঝে আলোচনার জন্ম দেয়।

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে