ভিসির বাসভবনে হামলাকারীদের বিচার হবেই: ওবায়দুল কাদের

0
608

৭১’র সাম্প্রদায়িক শক্তির চেয়ে ঘৃণ্য ও জঘন্যভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনে হামলা করা হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ভিসি ও তার পরিবার এখনো সেই ট্রমায় ভোগছেন। হামলার সময় তারা বাগানের এক কোনে গিয়ে নিজেদের রক্ষা করেছেন। ফোন খোলা ছিল বলে প্রধানমন্ত্রী সেসময় (ভোর চারটা) ভিসির খোঁজখবর নিতে পেরেছেন। ঢাবির উপাচার্যের বাসভবনে যারা হামলা করেছে তাদের বিচার হবেই।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় ঢাবি ভিসি ক্ষতিগ্রস্ত বাসভবন পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এবিষয়ে মামলা হবে জানিয়ে কাদের বলেন, যারা হামলা করেছে, যারা এর মাধ্যমে রাজনৈতিক পরিবেশকে অস্থিতিশীল করতে চায়, তাদের কাছে আমার প্রশ্ন ভিসি কি এই কোটা চালু করেছেন? নাকি উনি এটা সংরক্ষণের পক্ষে? কোটার সঙ্গে ভিসির কী সম্পর্ক? তার বাসায় হামলা কেন?

এখনো আন্দোলনে কোটা সংস্কারের দাবিদার শিক্ষার্থীরা, তাহলে সমাধান কি হলো? জবাবে তিনি বলেন, তারা আমাদের সঙ্গে বসেছে। একটা সমঝোতা হয়েছে। তারা এক মাসের জন্য আন্দোলন স্থগিতও করেছে। যা ঘটছে, এগুলোর সমাধান হয়েছে যাবে।

এসময় উপস্থিত ছিলেন, ঢাবি ভিসি অধ্যাপক আক্তারুজ্জামান, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, সদস্য এসএম কামাল হোসেন, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে