গাইবান্ধায় নেয়া হয়েছে জেলা ইজতেমার শেষ মুহূর্তের প্রস্তুতি।

0
645

রাকিবুল ইসলাম,গাইবান্ধা: গাইবান্ধা জেলার পলাশবাড়ী রোডস্থ মাঠের হাট ঈদগাহ মাঠ সংলগ্ন (তুলসীঘাট বাজার হতে ২ কিলোমিটার পশ্চিমে) ব্যাপক নিরাপত্তার ব্যবস্থার মধ্যদিয়ে বৃহস্পতিবার শুরু হচ্ছে গাইবান্ধা জেলা ইজতেমা। ইজতেমা উপলক্ষে গাইবান্ধায় নেয়া হয়েছে সব ধরনের প্রস্তুতি। এদিকে ইজতেমা উপলক্ষে কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

তিনদিন ব্যাপী জেলা ইজতেমা অনুষ্ঠিত হবে ২৫, ২৬ ও ২৭ এপ্রিল রোজঃ বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার। শনিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে জেলা ইজতেমা।

এদিকে মুসল্লিদের থাকার জন্য লোহার খুঁটি ও টিন দিয়ে তৈরি করা হচ্ছে আলাদা কামরা। ময়দানে মূল বয়ানের মঞ্চ তৈরির কাজ প্রায় শেষ পর্যায়ে। ইজতেমায় আসা মুসল্লিদের সুবিধার্থে ময়দানের চারপাশে টয়লেটের সংখ্যা আরও বাড়ানো হচ্ছে। এছাড়া ময়দানের চারপাশেই রয়েছে পয়ঃনিষ্কাশন ব্যবস্থা। বৃহস্পতিবার ফজরের নামাজ আদায়ে মধ্য দিয়ে ইজতেমার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করা হবে।

পলাশবাড়ী থানা অফিসার ইনচার্জ হিপজুর আলম মুন্সি জানান, জেলা ইজতেমায় আইন শৃংখলা বজায় রাখতে জেলা পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া (বিপিএম) মহোদ্বয়ের নির্দেশনায় সার্বক্ষনিক কাজ করবে পলাশবাড়ী থানা পুলিশ। ইজতেমাকে ঘিরে যে কোন পরিস্থিতি মোকাবেলা করতে সর্ব শক্তি প্রয়োগ করবে পুলিশ প্রশাসন। ইজতেমায় পুলিশের একটি কন্টোল রুম থাকবে ২৪ ঘন্টা পুলিশী সহায়তা পাবেন ইজতেমার মুসল্লিরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে