হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে ছয় মাসের জন্য ছিটকে গেলেন নাসির

0
651
ঢাকা প্রিমিয়ার লিগ শেষে ক্রিকেটাররা ছিলেন ছুটিতে। এর মধ্যেই সোমবার নাসিরকে দেখা যায় ক্রাচে ভর দিয়ে যান বিসিবির চিকিৎসের কাছে। তাই বড় দুঃসংবাদ তার জন্য অনুমিতই ছিল। শেষ পর্যন্ত এমআরআই রিপোর্টে কঠিন দুঃসংবাদই পেলেন নাসির। রিপোর্টে ধরা পড়েছে হাঁটুর লিগামেন্ট (এক অস্থির সঙ্গে আরেক অস্থির সংযোগ) ছিঁড়ে গেছে। তাই তার হাঁটুতে অস্ত্রোপচার লাগবে। সে কারণেই তাকে মাঠের বাইরে থাকতে হবে ছয় মাস।
মঙ্গলবার এমআরআই রিপোর্ট হাতে পাওয়ার পর নাসিরের চোটের এই অবস্থার কথা জানিরয়েছেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। তিনি বলেন, ‘নাসিরের ডান হাঁটুর লিগামেন্ট ইনজুরির আশঙ্কা করা হচ্ছিল। এমআরআই করার পর আমরা নিশ্চিত হতে পেরেছি। ওর অ্যান্টেরিওর ক্রুসিয়েট লিগামেন্ট বা এসিএল পুরোটাই ছিঁড়ে গেছে। যেহেতু পুরোটাই ছিঁড়ে গেছে লিগামেন্ট, এজন্য অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিতে হচ্ছে আমাদের। আমরা চেষ্টা করছি, বিভিন্ন জায়গায় যোগাযোগ করছি, কোথায় অস্ত্রোপচারের ব্যবস্থা করা যায়। অস্ত্রোপচার করানোর পর খেলায় ফিরতে ওর মাস ছয়েকের মত সময় লাগবে।’
কোথায় অপারেশন ছেড়া হবে এ বিষয়ে দেবাশীষ বলেন, ‘আমরা দুই-তিন জায়গায় অ্যাপয়েনমেন্ট নিয়ে রাখছি। আমাদের সিইও দেশের বাইরে আছেন। উনি ফিরলে সিদ্ধান্ত হবে। আমাদের দেশেই এখন এসিএল রিকনস্ট্রাকশনের খুব ভালো অপারেশন হচ্ছে। তবে আমরা সাধারণত অস্ট্রেলিয়া, থাইল্যান্ড, এসব জায়গায় করানোর পরামর্শ দেই। সিদ্ধান্ত দু-একদিনের মধ্যেই হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে