গাইবান্ধায় নানা আয়োজনের মধ্য দিয়ে উৎযাপিত হলো বাংলা নববর্ষ।

0
851

রাকিবুল ইসলাম: বাংলা বছর মানেই যেন নব আনন্দের নবযাত্রা। পহেলা বৈশাখের সকালে বর্ষবরণ ও স্বাধীনতা প্রঙ্গনে নানান সাজে হাজারো মানুষের আগমনে ভিন্ন রূপ হয় গাইবান্ধাসহ আশেপাশের এলাকায়।

তবে নতুন বছরকে বরণের সবচেয়ে বড় আয়োজন এখন মঙ্গল শোভাযাত্রা। নতুন বছরের আগমনে গাইবান্ধা স্বাধীনতা প্রাঙ্গন থেকে শুরু হয় এই শোভাযাত্রা। বছরের প্রথম দিন যেন প্রকৃতিও সেজেছিলো নতুন সাজে। অসম্প্রদায়িক এই উৎসবে যোগ দিতে অনেকেই দূরদূরান্ত থেকে পরিবার কিংবা প্রিয়জনদের নিয়ে এসে যোগ দেন মঙ্গল শোভাযাত্রায়।

গাইবান্ধা জেলা প্রশাসনের আয়োজনে বিশাল আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয় মঙ্গল শোভাযাত্রা। মঙ্গল শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্বাধীনতা প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

এসময় উপস্থিত ছিলেন, জাতীয় সংসদের মাননীয় হুইপ মাহবুব আরা বেগম গিনি, গাইবান্ধা জেলা প্রশাসক মো: আব্দুল মতিন, পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক তোফায়েল হোসেন, গাইবান্ধা পৌর মেয়র শাহ্ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন, উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার রায়, গাইবান্ধা জেলা শাখার আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক, বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী সহ আরও অনেকেই।

মঙ্গল শোভাযাত্রা শেষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এর আগে সকালে জেলা প্রশাসকের আমন্ত্রনে পান্তা উৎসব পালিত হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে